scorecardresearch

বড় খবর

দল বেঁধে হলে গিয়ে সিনেমা দেখবেন কাশ্মীরের মানুষও! পুলওয়ামায় মাল্টিপ্লেক্সের উদ্বোধন

রবিবার দক্ষিণ কাশ্মীরের দুটি জেলা, পুলওয়ামা এবং সোপিয়ানে একটি করে মাল্টিপ্লেক্স সিনেমা হলের উদ্বোধন হয়।

দল বেঁধে হলে গিয়ে সিনেমা দেখবেন কাশ্মীরের মানুষও! পুলওয়ামায় মাল্টিপ্লেক্সের উদ্বোধন
দল বেঁধে হলে গিয়ে সিনেমা দেখবেন কাশ্মীরের মানুষও! পুলওয়ামায় মাল্টিপ্লেক্সের উদ্বোধন

প্রায় ৩০ বছর পর কাশ্মীরে ফের চালু হচ্ছে সিনেমা হল। আবারও দল বেঁধে হলে গিয়ে সিনেমা দেখার আনন্দ উপভোগ করতে পারবেন সাধারণ মানুষ। রবিবারই উদ্বোধন হয়েছে দুটি মাল্টিপ্লেক্সের। প্রথম সিনেমা হিসাবে দেখানো হবে আমির খান অভিনীত লাল সিং চাড্ডা।

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা রবিবার দক্ষিণ কাশ্মীরের দুটি জেলা, পুলওয়ামা এবং সোপিয়ানে একটি করে মাল্টিপ্লেক্স  সিনেমা হলের উদ্বোধন করে সাংবাদিকদের বলেন, “আমরা শীঘ্রই জম্মু ও কাশ্মীরের প্রতিটি জেলায় এই ধরনের সিনেমা হল তৈরি করব। আজ আমি পুলওয়ামা এবং শোপিয়ানের যুবকদের এই ধরনের সিনেমা হল উৎসর্গ করছি।

মনোজ সিনহা একটি টুইটে এই অনুষ্ঠানটিকে ‘ঐতিহাসিক’ বলে অভিহিত করেছেন। তিনি বলেন, “জম্মু ও কাশ্মীরের কেন্দ্রশাসিত অঞ্চলের জন্য একটি ঐতিহাসিক দিন, পুলওয়ামা এবং সোপিয়ানে মাল্টিপ্লেক্স সিনেমা হলের উদ্বোধন করা হয়েছে। মাল্টিপ্লেক্সে থাকবে ফুড কোর্ট সেই সঙ্গে যুবকদের হাতে কলমে তথ্যপ্রযুক্তির পাঠও দেওয়া হবে এখানে।

আরও পড়ুন: [ দু’টি প্রাণের মূল্য মাত্র ১০ হাজার টাকা! প্রশ্ন তুলে দোষীদের ফাঁসির দাবি মৃতার বাবার ]

প্রশাসনের এক মুখপাত্র এদিন বলেন, যে অনন্তনাগ, শ্রীনগর, বান্দিপোরা, গান্দেরবাল, ডোডা, রাজৌরি, পুঞ্চ, কিশতওয়ার এবং রিয়াসিতে শীঘ্রই সিনেমা হল উদ্বোধন করা হবে। কাশ্মীরের প্রথম INOX মাল্টিপ্লেক্স আগামী সপ্তাহে জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে। এতে মোট ৫২০ আসনের তিনটি স্ক্রিন থাকবে।

১৯৮০ এর দশকের শেষের দিকে উপত্যকায় প্রায় এক ডজন একক সিনেমা হল ছিল, কিন্তু কাশ্মীরে সন্ত্রাসবাদ মাথা চাড়া দিতেই একে একে বন্ধ হয়ে যায় হলগুলি।  যদিও  ১৯৯০ এর দশকের শেষের দিকে কিছু কিছু প্রেক্ষাগৃহ পুনরায় চালু করার চেষ্টা হয় তবে ১৯৯৯ সালের সেপ্টেম্বরে লাল চক এলাকায়  একটি সিনেমা হলে গ্রেনেড হানার পর হলগুলি পুরোপুরি বন্ধ হয়ে যান। আবার আবার কাশ্মীরের মানুষ দল বেঁধে হলে গিয়ে সিনেমা দেখার আনন্দ উপভোগ করতে পারবেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jk lg manoj sinha inaugurates cinema halls in pulwama shopian