scorecardresearch

বড় খবর

সত্যিই রাশিয়ার সঙ্গে হাত মেলালেন ট্রাম্প? চিন্তায় পড়েছেন জেকে রাউলিং

ট্রাম্পের আঙ্গুলে কখনও ‘coffee’ হয়েছে ‘cofefe’ , কখনও বা ‘border security’ হয়েছে ‘broader security’। টুইট পাড়ায় ঘন ঘন হাসির খোরাক হয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

ঘন ঘন টুইট করে বিতর্কের ঝড় তুলতে যেমন সিদ্ধহস্ত মার্কিন প্রেসিডেন্ট, তেমনি আরেকটি ব্যাপারেও রীতিমতো মুন্সিয়ানা রয়েছে ট্রাম্পের। হ্যাঁ, সোশাল মিডিয়ায় বানান ভুল করে প্রায়শই শোরগোল ফেলে দেন তিনি। এবারেও তার অন্যথা হয়নি। আর প্রেসিডেন্টের পান থেকে চুন খসলে নজরে পড়ে যার, সেই হ্যারি পটার স্রষ্টা কিন্তু এবারেও ডোনাল্ডকে নিয়ে মস্করা করতে ছাড়েননি। রাউলিং-এর টুইট নিয়ে সাড়া পরে গিয়েছে টুইট দুনিয়ায়।

ট্রাম্পের আঙ্গুলে কখনও ‘coffee’ হয়েছে ‘cofefe’ , কখনও বা ‘border security’ হয়েছে ‘broader security’। টুইট পাড়ায় ঘন ঘন হাসির খোরাক হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু স্বভাবসিদ্ধ ভুলগুলো নিয়ে কখনও বিচলিত হতে দেখা যায়নি মার্কিন প্রেসিডেন্টকে। এবারেও তাই হল।

রবার্ট মুয়েলার তদন্ত নিয়ে বিগত কয়েকদিন বেশ ক’বার মুখ খুলেছেন ট্রাম্প। দিন দুয়েক আগে টুইট করে ক্ষোভ উগরে দিলেন প্রেসিডেন্ট। কিন্তু ফল হল উল্টো। মার্কিন রাষ্ট্রপ্রধানের আঙুলের ছোঁয়ায় conclusion বদলে গেল collusion-এ। টুইটটি দাঁড়াল এইরকম – “দু’বছর ধরে টানা তদন্তের পর লক্ষ লক্ষ নথি ঘাঁটাঘাঁটির পর কোনও যোগসাজশ হল না”।

https://platform.twitter.com/widgets.js

এই টুইটের কিছুক্ষণের মধ্যেই পাল্টা আক্রমণ এল জেকে রাউলিং-এর তরফ থেকে। “মনে হচ্ছে কেউ যেন খুব তরলীকরণ করতে চাইছে গুরুত্বপূর্ণ কোনো বিষয়ে”।

সত্যিই তো! ২০১৬-র প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে রাশিয়ার ভূমিকা নিয়ে যোগসাজশ চাইছেন না তো তবে ট্রাম্প? ভাববারই বিষয় বটে! নিছক বানান ভুলের আড়ালে অন্য কোনো বার্তা দিতে চাইলেন না কি মার্কিন প্রেসিডেন্ট?

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jk rowling trolls trump