চুক্তি লঙ্ঘন করে পাক সেনাবাহিনীর হামলা, নিহত এক জওয়ান

প্রতিরক্ষা দফতরের মুখপাত্র জানিয়েছেন, "ভারতের তরফে কোনও উস্কানি ছাড়াই পাক সেনাবাহিনী সংঘর্ষ বিরোধী চুক্তি লঙ্ঘন করে আক্রমণ করে"।

By: Jammu and Kashmir  Updated: June 11, 2019, 04:46:07 PM

সোমবার রাতে জম্মু কাশ্মীরের পুঞ্চ এলাকার নিয়ন্ত্রণ রেখা বরাবর সংঘর্ষ বিরোধী চুক্তি লঙ্ঘন করে পাক সেনাবাহিনী। তাতেই মঙ্গলবার নিহত হয় ২৮ বছরের এক ভারতীয় জওয়ান। কেন্দ্রিয় প্রতিরক্ষা দফতরের তরফে জানানো হয়েছে নিহত জওয়ানের নাম লান্স নাইক মহম্মদ জাভেদ।

 বিহারের খাগারিয়া জেলার মাররার গ্রামে জাভেদের বাড়ি। স্ত্রী রয়েছেন। প্রতিরক্ষা দফতরের মুখপাত্র জানিয়েছেন, “ভারতের তরফে কোনও উস্কানি ছাড়াই পাক সেনাবাহিনী সংঘর্ষ বিরোধী চুক্তি লঙ্ঘন করে আক্রমণ করে। তাতে গুরুত্বর জখম হয়েছিলেন জাভেদ। পরে তাঁর মৃত্যু হয়”।

“লান্স নাইক মহম্মদ জাভেদ একজন বীর জওয়ান ছিলেন। দেশ তাঁর এই মহান ত্যাগের জন্য চিরকাল ঋণী থাকবে”, বলেন মুখপাত্র।

আরও পড়ুন, খোঁজ মিলল হারানো এএন ৩২ বিমানের

দিন চারেক আগেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় গুলির লড়াইয়ে শুক্রবার কমপক্ষে ৪ জঙ্গির মৃত্যু হয়েছে । নিহত জঙ্গিরা জইশ-এ-মহম্মদের বলে মনে করা হচ্ছে। জম্মু-কাশ্মীর পুলিশের তরফে টুইটে জানানো হয়েছে, ‘‘৪ জঙ্গি নিহত হয়েছে। প্রত্যেকেই জইশ-এ-মহম্মদ জঙ্গি। অভিযান শেষ হয়েছে’’।

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় বড়সড় জঙ্গি হামলা হয়। এ হামলায় ৪০ জনের মতো জওয়ান প্রাণ হারান। যে ঘটনায় তোলপাড় হয় গোটা দেশে। হামলার দায় স্বীকার করে জইশ-এ-মহম্মদ। এ ঘটনার পরই বালাকোটে এয়ার স্ট্রাইক করে ভারত।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jk soldier injured in unprovoked ceasefire violation by pakistan succumbs111017

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X