বড় খবর

লালকেল্লায় তাণ্ডবের ঘটনায় গ্রেফতার জম্মু-কাশ্মীরের কৃষক নেতা

জম্মু-কাশ্মীর সংযুক্ত কিষাণ ফ্রন্টের চেয়ারম্যান মোহিন্দর সিংকে সোমবার রাতে গ্রেফতার করা হয়।

কৃষক নেতা মোহিন্দর সিং

প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় তাণ্ডবের ঘটনায় জম্মু-কাশ্মীরের কৃষক নেতাকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। জম্মু-কাশ্মীর সংযুক্ত কিষাণ ফ্রন্টের চেয়ারম্যান মোহিন্দর সিংকে সোমবার রাতে গ্রেফতার করা হয়। এই ঘটনায় প্রথম কাশ্মীরের কাউকে গ্রেফতার করল পুলিশ। তাঁর পরিবারের সদস্যরা জানিয়েছেন, জম্মু শহরের বাইরে গান্ধী নগর থানায় মোহিন্দর সিংকে ডেকে পাঠান পুলিশ সুপার। তারপর তিনি আর বাড়ি ফেরেননি। পরিবারের লোক থানায় তাঁর খোঁজ করতে গিয়ে জানতে পারেন, মোহিন্দরকে গ্রেফতার করা হয়েছে।

এরপর গান্ধী নগর থানার সামনে বিক্ষোভ দেখাতে থাকেন পরিজনরা। থানার শীর্ষ আধিকারিক গুরনাম সিং বিশাল পুলিশ বাহিনী নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরিজনদের জানান, আইনি ভাবে আবেদন করার জন্য। জানা গিয়েছে, মোহিন্দর কৃষক আন্দোলনে ভীষণ সক্রিয় ছিলেন। তবে পরিবারের দাবি, তিনি কোনওদিন লালকেল্লায় যাননি। কিন্তু দিল্লি সীমান্তে অবস্থানে বসেছিলেন।

এদিকে, দিল্লি সীমান্তে চলা কৃষক আন্দোলনের সমর্থনে ফের সরব হলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ভোটমুখী কেরলে নির্বাচনী প্রচারে দু’দিনের সফরে কেরালায় গিয়েছেন রাহুল। সোমবার নিজের লোকসভা কেন্দ্র ওয়েনাডে জনসভা করেন কংগ্রেস সাংসদ।

এদিন মোদী সরকারকে খোঁচা দিয়ে বলেন,’আন্তর্জাতিক পপ স্টার যিনি ভারতীয় কৃষকদের অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে ট্যুইট করেছেন। কিন্তু সরকার সেই বিষয়ে আগ্রহ দেখাচ্ছে না। যতক্ষণ না বাধ্য করা হবে এই সরকার বিতর্কিত তিনটি কৃষি আইন বিলোপ করবে না। এই আইন ভারতীয় কৃষি পরিকাঠামোকে ধ্বংস করে দেবে। মোদীজির দুই-তিন জন বন্ধুর হাতে পুরো কৃষি ক্ষেত্রের নিয়ন্ত্রণ চলে যাবে।‘

Web Title: Jk united kisan front chairman arrested for alleged involvement in r day violence

Next Story
দুর্নীতি-অস্বচ্ছতার অভিযোগে প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ হাইকোর্টের, মুখ্যমন্ত্রীকে চিঠি সুজন-মান্নানের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com