scorecardresearch

বড় খবর

পুলওয়ামা হামলার দিন ফের রক্তাক্ত উপত্যকা, পাক মর্টার হামলায় নিহত ১

শুক্রবার বিকেলে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার শাহরপুর কিরনি এলাকায় নিয়ন্ত্রণরেখায় মর্টার হামলা চালায় বলে অভিযোগ উঠেছে পাকিস্তানের বিরুদ্ধে।

jammu kashmir, জম্মু কাশ্মীর
প্রতীকী ছবি।

পুলওয়ামা হামলার বর্ষপূর্তির দিনই রক্ত ঝরল উপত্যকায়। পাক মর্টার হামলায় এক সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। হামলায় জখম হয়েছেন আরও তিনজন। শুক্রবার বিকেলে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার শাহপুর কিরনি এলাকায় নিয়ন্ত্রণরেখায় মর্টার হামলা চালায় বলে অভিযোগ উঠেছে পাকিস্তানের বিরুদ্ধে।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, শুক্রবারের প্রার্থনার জন্য মসজিদে প্রস্তুতি চলচিল। সে সময়ই বিনা প্ররোচনায় মর্টার হামলা চালায় পাকিস্তান। পুঞ্চের এসএসপি জানিয়েছেন, ‘‘হামলায় এক সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। কয়েকজন জখম হয়েছেন’’।

আরও পড়ুন: ‘কে সবচেয়ে বেশি লাভবান’? পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে প্রশ্ন রাহুলের

সূত্র মারফৎ জানা গিয়েছে, শেলিংয়ের তীব্রতা এতটাই বেশি ছিল যে, উদ্ধারকাজে সমস্যা হয়েছে। ওই এলাকায় বাসিন্দাদের ঘরের মধ্যে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত বছর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলার ঘটনা ঘটে। জৈশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদী সংগঠন এই হামলার দায় স্বীকার করে। আত্মঘাতী জঙ্গি হামলায় নিহত হন ৪০ জন সিআরপিএফ জওয়ান। সাম্প্রতিককালে এই হামলাকে ভয়াবহ বলে বর্ণনা করা হয়েছে। এরপরই ভারত ও পাকিস্তানের মধ্যে তীব্র চাপানউতোর শুরু হয়। জঙ্গি ঘাঁটি ধ্বংস করতে ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে এয়ারস্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jks poonch mortar shelling pakistan