ফি বৃদ্ধির হার কমাল জেএনইউ কর্তৃপক্ষ

এর আগে মাসিক ফি ২০ টাকা এবং ১০ টাকা থেকে বাড়িয়ে যথাক্রমে ৬০০ ও ৩০০ টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

By: Manish Sahu
Edited By: Tapas Das New Delhi  Updated: November 13, 2019, 07:06:51 PM

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)-এর হস্টেল ফি আংশিক কমানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। নতুন সিদ্ধান্ত মোতাবেক একজনের ঘরের ভাড়া ১০০ টাকা এবং দুজনের ঘরের ভাড়া ২০০ টাকা করে হবে। কশান মানি জমা রাখতে হবে ৫৫০০ টাকা। সার্ভিস চার্জ ১৭০০ টাকাই দিতে হবে। আর্থিক ভাবে অনগ্রসর ছাত্রছাত্রীদের সাহায্য করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে মাসিক ফি ২০ টাকা এবং ১০ টাকা থেকে বাড়িয়ে যথাক্রমে ৬০০ ও ৩০০ টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ ছাড়া সার্ভিস চার্জ হিসেবে ১৭০০ টাকা দিতে হবে বলে জানানো হয়েছিল।

এর আগে জেএনইউয়ের রেজিস্ট্রার জানিয়েছিলেন জল, বিদ্যুৎ ও পরিষেবা খরচ বাবদ বছরে ১০ কোটি টাকা প্রয়োজন হয়, যা এতদিন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বহন করে আসছিল।


মানবসম্পদ উন্নয়ন সচিব আর সুব্রহ্মণিয়ম টুইট করে এই নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি বলেছেন আর্থিক ভাবে অনগ্রসর ছাত্রছাত্রীদের জন্য আর্থিক সহায়তা প্রদানের প্রস্তাব বৈঠকে উঠে এসেছিল।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jnu fee hike partial rollback

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X