scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

মার্কিন মুলুকে দিওয়ালি ‘সেলিব্রেশন’, হোয়াইট হাউসে আলোর উৎসবে সামিল মার্কিন প্রেসিডেন্ট

নিজের হাতে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন মার্কিন প্রেসিডেন্ট।

মার্কিন মুলুকে দিওয়ালি ‘সেলিব্রেশন’, হোয়াইট হাউসে আলোর উৎসবে সামিল মার্কিন প্রেসিডেন্ট
হোয়াইট হাউসে ধূমধাম করে পালন করা হল দিওয়ালির অনুষ্ঠান।

সোমবার হোয়াইট হাউসে ধূমধাম করে পালন করা হল দিওয়ালির অনুষ্ঠান।  দিওয়ালির এই অনুষ্ঠানের আয়োজন করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। নিজের হাতে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন মার্কিন প্রেসিডেন্ট। দীর্ঘদিন ধরে হোয়াইট হাউসে দিওয়ালির অনুষ্ঠান পালন হলেও প্রথমবার এত ধুমধাম করে পালন করা হল দিওয়ালির অনুষ্ঠান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমেরিকার ফার্স্ট লেডি জিল বাইডেন, ভাইস প্রেসিডেন্ট  কমলা হ্যারিস সহ বিশিষ্ট জনেরা।  হোয়াইট হাউসের তরফে শেয়ার করা একটি ছবিতে বাইডেন দম্পতিকে দীপাবলির অনুষ্ঠানে প্রদীপ জ্বালাতে দেখা গিয়েছে। হোয়াইট হাউসের রিটুইট করা একটি ভিডিওতে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অনুষ্ঠানে সামিল থেকে আতশবাজি ফাটাতেও দেখা গিয়েছে।

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস হোয়াইট হাউসে আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় বলেন, “আজ সারা বিশ্বে কোটি কোটি  মানুষ  প্রদীপ জ্বালিয়ে আলোর উৎসব উদযাপন করছেন। অজ্ঞতার বিরুদ্ধে জ্ঞান এবং অন্ধকারের বিরুদ্ধে আলোর এই উৎসবে সামিল থাকতে পেরে আমি গর্বিত”।

 তিনি আরও বলেন, “আলোর এই উৎসব আমাদের উদ্বুদ্ধ করে অন্ধকার পরিস্থিতির বিরুদ্ধে, শান্তি ও ন্যায়ের জন্য লড়াই করতে” । একই সঙ্গে তিনি বলেন, “দিওয়ালির দিনে জগতের সমস্ত ইতিবাচক বিষয়গুলির দিকে আমাদের নজর দেওয়া উচিত। অশুভ শক্তি যতই আমাদের হিংসার দিকে ঠেলে দিক না কেন, আমরা যেন আমাদের শুভবুদ্ধি, শুভচিন্তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে পারি।”

আরও পড়ুন : [ রাত বাড়ার সঙ্গে সঙ্গে আতশবাজির তাণ্ডব, শ্বাস নেওয়াই ‘দায়’ দিল্লিতে ]

হোয়াইট হাউস সূত্রে খবর প্রায় ২০০ জন ভারতীয়কে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়। অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন মার্কিন প্রেসিডেন্টও। কোভিড পরবর্তী সময়ে আমেরিকাকে এগিয়ে নিয়ে যেতে ভারত-সহ দক্ষিণ এশিয়ার দেশগুলির ভূমিকা এদিন তাঁর বক্তব্যে তুলে ধরেন মার্কিন প্রেসিডেন্ট।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Joe biden hosts largest ever diwali reception at white house