scorecardresearch

বড় খবর

বিচারপতি লোয়ার মৃত্যু স্বাভাবিক, তদন্ত হবে না: সুপ্রিম কোর্ট

বিচারপতি লোয়ার মৃত্যুতে আলাদা করে কোনও তদন্তের দরকার নেই, সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। শুধু তাই নয়, আবেদনকারীরা বিচারব্যবস্থার ‘বদনাম’ করতে চাইছেন বলেও এদিন মন্তব্য করল শীর্ষ আদালত।

বিচারপতি লোয়ার মৃত্যু স্বাভাবিক, তদন্ত হবে না: সুপ্রিম কোর্ট
বিচারপতি লোয়ার মৃত্যুতে পৃথক তদন্তের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।

বিচারপতি লোয়ার মৃত্যুর ঘটনায় নয়া মোড়। লোয়ার মৃত্যুর আলাদা করে কোনও তদন্তের দরকার নেই, সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি লোয়ার মৃত্যুর ঘটনায় পৃথক তদন্তের দাবিতে শীর্ষ আদালতে আর্জি জানানো হয়। সেই মামলায় আবেদনকারীদের আর্জি এদিন খারিজ করে দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। শুধু তাই নয়, আবেদনকারীরা বিচারব্যবস্থার বদনাম করতে চাইছেন বলেও এদিন মন্তব্য করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বাধীন ৩ বিচারপতির বেঞ্চ। বিচারপতি লোয়ার মৃত্যু স্বাভাবিক বলেই এদিন জানিয়েছে দেশের শীর্ষ আদালত।

২০১৪ সালের ১ ডিসেম্বর নাগপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে বিচারপতি লোয়া প্রয়াত হন বলে খবর। কিন্তু, বিচারপতি লোয়ার মৃত্যু রহস্যজনক বলে দাবি করে সুপ্রিম কোর্টে পিটিশন জমা দেওয়া হয়। প্রসঙ্গত, বিচারপতি লোয়ার যে সময় মৃত্যু হয়েছিল, তখন তিনি সোহরাবুদ্দিন শেখ ভুয়ো সংঘর্ষ মামলার বিচারক ছিলেন। ওই মামলায় নাম জড়িয়েছিল বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহের। যদিও পরে এ মামলায় বেকসুর খালাস পান অমিত শাহ।

বিচারপতি লোয়ার মৃত্যুর ঘটনায় সুপ্রিম কোর্টের এদিনের রায়কে স্বাগত জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এ নিয়ে রাহুল গান্ধীর ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেন যোগী। সংবাদসংস্থা এএনআই-কে তিনি বলেন, এ ঘটনায় ওঁরা নেতিবাচক বার্তা দেওয়ার চেষ্টা করেছিলেন। অন্যদিকে সুপ্রিম কোর্টের এদিনের রায়ে অখুশি আইনজীবী প্রশান্ত ভূষণ। তিনি বলেন, সুপ্রিম কোর্টের রায় দুর্ভাগ্যজনক।

দেখে নিন, বিচারপতি লোয়ার মৃত্যুর ঘটনায় সুপ্রিম কোর্টের রায় নিয়ে কে কী ট্যুইট করলেন…

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Judge loya case supreme court