scorecardresearch

বড় খবর

স্বাধীনতা দিবসে ফের রক্তাক্ত আমেরিকা, বন্দুকবাজের হামলায় নিহত ৬, আশঙ্কাজনক বহু

এই ঘটনায় ২২ বছরের আততায়ী রবার্ট ই ক্রিমোকে গ্রেফতার করেছে পুলিশ।

July 4th parade shooting, July 4th parade chicago shooting, July 4th parade latest news, July 4th parade shooting injuries, US chicago shooting, US chicago shooting news, world news, indian express news
সোমবার ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের প্যারেডে শিকাগো শহরের হাইল্যান্ড পার্কে হামলা চালায় বন্দুকবাজ।

স্বাধীনতা দিবসে ফের রক্তাক্ত মার্কিন মুলুক। সোমবার ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের প্যারেডে শিকাগো শহরের হাইল্যান্ড পার্কে হামলা চালায় বন্দুকবাজ। এলোপাথাড়ি গুলিতে নিহত হন অন্তত ৬ জন, আহত হন প্রায় ৩৬ জন। এই ঘটনায় ২২ বছরের আততায়ী রবার্ট ই ক্রিমোকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, বন্দুকবাজের হামলায় নিহত হয়েছেন ৬ জন। আহত ২৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের অবস্থা আশঙ্কাজনক। একটি রাইফেল ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। কিছুদিন আগেই টেক্সাসের একটি প্রাইমারি স্কুলে এক কিশোর বন্দুক নিয়ে হামলা চালিয়েছিল। তাতে ১৯ স্কুল পড়ুয়ার মৃত্যু হয়েছিল। তারও আগে নিউইয়র্কের একটি দোকানে বন্দুকবাজের হামলায় ১০ জনের মৃত্যু হয়। শিকাগোর ঘটনায় সেই দুই নারকীয় হত্যালীলার ছায়া।

এক প্রত্যক্ষদর্শী আমারানি গার্সিয়া বলেছেন, তিনি নিজের মেয়েকে নিয়ে প্যারেড দেখতে এসেছিলেন। তার পর হঠাৎই গুলির আওয়াজ পান। পর পর গুলির আওয়াজে উপস্থিত সবাই আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। মানুষ চিৎকার করতে করতে ছুটছিলেন। আমি ভীষণ ভয় পেয়ে যাই। মেয়েকে নিয়ে একটা দোকানে লুকিয়ে পড়ি। এইভাবে অনেকক্ষণ লুকিয়ে ছিলাম প্রাণভয়ে।

আরও পড়ুন আনন্দের মুহূর্ত বদলে গেল ‘কান্নায়’, শপিং মলে এলোপাথাড়ি গুলিতে মৃত ৩

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, আততায়ী একটি বাড়ির ছাদের উপর থেকে গুলি চালিয়েছিল। ভিড়ের মধ্যে এলোপাথাড়ি গুলি চালায় সে। সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, প্যারেডের মার্চিং ব্যান্ড আচমকা ছিটকে গিয়ে দৌড়াদৌড়ি শুরু করে। কিছুক্ষণ পর রাস্তা রক্তে ভেসে যায়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: July 4 parade shooting in chicago 6 killed 30 injured as police take 22 year old suspect into custody