scorecardresearch

বড় খবর

কাশ্মীরে এনকাউন্টারে নিকেশ এক লস্কর জঙ্গি, ধৃত ৩

পুলিশ সূত্রে পাওয়া খবর অনুসারে ধৃতেরা সকলেই পুলওয়ামার বাসিন্দা।

J&K police constable shot dead in Pulwama in second killing in Valley in 24 hours
গত ২৪ ঘণ্টায় এই নিয়ে পরপর দুটি নৃশংস হত্যাকাণ্ড ভূস্বর্গে।

জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষে নিহত এক জঙ্গি। জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলার তুর্কওয়াঙ্গাম এলাকায় এনকাউন্টারে খতম হয় ওই জঙ্গি । নিহত ওই জঙ্গির নাম মুনীব আহমেদ শেখ।

জানা গিয়েছে, এদিন সূত্র মারফৎ খবর পেয়ে জঙ্গিদের একটি দলকে ধরতে জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলার তুর্কওয়াঙ্গাম এলাকায় তল্লাশি অভিযান চালায় কাশ্মীর পুলিশ। পুরো এলাকা ঘিরে ফেলে পুলীশ। বেগতিক বুঝে পুলিশের ওপর গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিদের দল। পাল্টা গুলি চালায় পুলিশ। আর তাতেই নিহত হন ওই লস্কর জঙ্গি। আরও জঙ্গি লুকিরে রয়েছে কিনা তা দেখার জন্য ওই এলাকায় চিরুনি তল্লাশি শুরু করেছে পুলিশ। এর আগে ৩০ মার্চ কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হন দুই লস্কর জঙ্গি। তাদের মধ্যে একজনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ভুয়ো প্রেস কার্ড।

আরো পড়ুন: রাজস্থানে চিকিৎসকের মৃত্যুতে দেশজুড়ে প্রতিবাদের ডাক ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের

পুলিশ জানিয়েছে মৃত ওই জঙ্গির কাছ কাছ থেকে একটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র সহ বেশ কয়েক রাউন্ড গুলি মিলেছে। সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে বেশ কিছু গুরুত্বপুর্ণ নথি। অন্য একটি ঘটনায়, পুলওয়ামা জেলায়, জম্মু কাশ্মীর পুলিশের একটি যৌথ দল, রাষ্ট্রীয় রাইফেলস এবং সিআরপিএফ তল্লাশি চালিয়ে জইশ-ই-মোহাম্মদ জঙ্গি গোষ্ঠীর তিন সদস্যকে গ্রেফতার করেছে। ধৃতদের নাম ওয়েইস আলতাফ, আকিব মঞ্জুর এবং ওয়াসিম আহমেদ পণ্ডিত, পুলিশ সূত্রে পাওয়া খবর অনুসারে ধৃতেরা সকলেই পুলওয়ামার বাসিন্দা।

“প্রাথমিক তদন্তে জানা গেছে যে গ্রেপ্তার হওয়া তিনজন সন্ত্রাসবাদীদের নানান সরঞ্জাম সরবরাহ করত। তাদের কাছ থেকে একটি অত্যাধুনিক রাইফেল, তিনটি ম্যাগাজিন, একটি গ্রেনেড সহ বিপূল গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: K let militant killed in encounter with police