scorecardresearch

বড় খবর

কানপুরে মুসলিম যুবককে নিগ্রহ, ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে চাপ, গ্রেফতার ৩

Kanpur assault case: ‘বাবাকে যেতে দাও’, কাতর আকুতি পাঁচ বছরের মেয়ের

কানপুরের ৩৪ বছরের ওই যুবকের উপর নিগ্রহের ঘটনায় নিন্দার ঝড় সর্বত্র।

মুসলিম ব্যক্তিকে প্রকাশ্যে নিগ্রহ, জয় শ্রী রাম ধ্বনি দেওয়ার জন্য চাপ দিচ্ছে একদল যুবক। আর ওই ব্যক্তির মেয়ে এবং আরও পাঁচজন তাঁকে ছেড়ে দেওয়ার জন্য কাতর আবেদন করছেন। এমনই একটি হাড় হিম করা ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কানপুরের ৩৪ বছরের ওই যুবকের উপর নিগ্রহের ঘটনায় নিন্দার ঝড় সর্বত্র।

ভিডিওতে দেখা গিয়েছে, কয়েক জন যুবক গেরুয়া কাপড় পরে আফসার আহমেদ নামে এক টোটো চালককে নিগ্রহ করছে। আফসারের বিরুদ্ধে দেশবিরোধী স্লোগান দেওয়ার অভিযোগ তুলেছে তারা। যদিও আফসার বারবার বলছেন, তিনি কোনও দেশবিরোধী স্লোগান দেননি। এমনকী তাঁর পাঁচ বছরের মেয়ে উন্মত্ত জনতার হাত থেকে বাবাকে ছাড়ানোর জন্য চেষ্টা করছে।

পুলিশ পরে আফসারকে উদ্ধার করে তাঁকে এবং শিশুকন্যাকে থানায় নিয়ে যায়। বৃহস্পতিবার এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ। তাদের পরিচয় হল, অজয় রাজেশ ব্যান্ডওয়ালা, অমন গুপ্তা এবং রাহুল কুমার। কানপুরের পুলিশ কমিশনার অসীম কুমার অরুণ বলেছেন, বাকিদের খোঁজে তল্লাশি চলছে। এদিকে, কানপুরে ডিসিপি অফিসের বাইরে তিনজনের গ্রেফতারির প্রতিবাদে বজরং দলের সদস্যরা বিক্ষোভ দেখান।

আরও পড়ুন ভারত ছাড়াও বিশ্বের পাঁচ দেশে ১৫ আগস্ট পালিত হয় স্বাধীনতা দিবস

মাস খানেক আগে কানপুরের গোবিন্দনগর এলাকায় ভিন সম্প্রদায়ের মধ্যে গোষ্ঠী সংঘর্ষ বাধে। ডিসিপি বিকাশ পাণ্ডে জানিয়েছেন, আফসার অভিযোগ দায়ের করেন যে ভিন সম্প্রদায়ের মধ্যে গোষ্ঠী সংঘর্ষ বাধে। স্থানীয় কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ জানান আফসার। তারই প্রতিহিংসায় আফসারকে নিগ্রহ করা হয়েছে পুলিশের অনুমান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kanpur assault case videos show man made to chant jai shri ram kid cried to let him go