scorecardresearch

বড় খবর

কানপুরে এনকাউন্টার, দুষ্কৃতীদের গুলিতে নিহত ৮ পুলিশকর্মী

কুখ্যাত দুষ্কৃতীকে ধরতে গিয়ে নিহত ডেপুটি সুপার সহ আট পুলিশ কর্মী। গুরুতর জখম আরও চার জন।

কানপুরে এনকাউন্টার, দুষ্কৃতীদের গুলিতে নিহত ৮ পুলিশকর্মী
সোমবার রাতে বালিয়া জেলায় খুন করা হয় ৪২ বছরের সাংবাদিক রতন সিংকে।

কুখ্যাত দুষ্কৃতীকে ধরতে গিয়ে নিহত ডেপুটি সুপার সহ আট পুলিশ কর্মী। গুরুতর জখম আরও চার জন। শুক্রবার ভোর-রাতের এই ঘটনা উত্তরপ্রদেশের কানপুরের চৌবেপুর থানার ডিক্রু গ্রামের।

সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতাকে খুন সহ ৬০টিরও বেশি মামলা রয়েছে কুখ্যাত দুষ্কৃতী বিকাশ দুবের বিরুদ্ধে। তাকে ধরতে অভিযানে যায় উত্তরপ্রদেশ পুলিশ। শুক্রবার ভোররাতে কানপুরের চৌবেপুর থানা এলাকায় ডিক্রু গ্রামে পুলিশ ঢুকতেই তাঁদের লক্ষ্য করে শুরু হয় এলোপাথারি গুলি বৃষ্টি। বাড়ির বাড়ির ছাদ থেকে গুলি ছোড়া হয়। এতেই মৃত্যু হয় ডেপুটি সুপার দেবেন্দ্র মিশ্র সহ তিন সাব-ইন্সপেক্টার ও চার পুলিশ কনস্টেবলের। হামলাকারীরা পালিয়ে গিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

উত্তরপ্রদেশ পুলিশের ডিজিপি এইচ সি অবস্থি জানিয়েছেন, ‘বিকাশ দুবের বিরুদ্ধে ৩০৭ ধারায় মামলা রুজু হয়। পুলিশ তাকে ধরতে গিয়েছিল। বাহিনীর পথ আটকাতে রাস্তায় জেসিবি মেশিন রাখা ছিল। পুলিশ গাড়ি থেকে নামতেই গুলি ছোড়া শুরু হয়। পাল্টা গুলি চালায় পুলিশ কিন্তু দুষ্কৃতীরা উপরের দিকে থাকায় সুবিধা পেয়ে যায়। এনকাউন্টারে আট পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে।’ এডিজি কানপুর জয় নারায়ণ সিং ও আইজি কানপুর রেঞ্জ মোহিত আগারওয়াল ঘটনাস্থলে পৌঁছেছেন। রয়েছেন ফরেন্সিক বিশেষজ্ঞরাও।

ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সংবাদ সংস্থা এএনআইয়ের খবর, এনকাউন্টারের ঘটনার রিপোর্ট তলবের পাশাপাশি দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের জন্য ডিজিপি এইচ সি অবস্থিকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। রিপোর্ট অনুযায়ী, দুষ্কৃতী বিকাশ দুবে স্থানীয় গ্রাম পঞ্চায়েতর সদস্য।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kanpur encounter eight up cops killed while trying to arrest criminal