বড় খবর

সিএএ বিক্ষোভে নিহতদের ক্ষতিপূরণ ফেরালেন কর্নাটকের মুখ্যমন্ত্রী

‘‘যতক্ষণ না তদন্ত সম্পূর্ণ হচ্ছে, যতক্ষণ না নিহতদের ভূমিকা স্পষ্ট ভাবে জানা যাচ্ছে, ততক্ষণ আমরা ক্ষতিপূরণের টাকা দেব না’’।

mangaluru firing, মেঙ্গালুরুতে গুলি, সিএএ বিক্ষোভ, ইয়েদুরাপ্পা, কর্নাটকের মুখ্যমন্ত্রী, caa protests mangaluru, caa protest mangaluru firing, mangaluru caa protests, yediyurappa mangaluru firing, ইয়েদুরাপ্পা, মেঙ্গালুরুতে ক্ষতিপূরণ
কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।
নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিয়েও ফিরিয়ে নিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। নাগরিকত্ব আইনের বিক্ষোভে মেঙ্গালুরুতে পুলিশের গুলিতে নিহতদের পরিজনদের জন্য ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন ইয়েদুরাপ্পা। বুধবার সেই সিদ্ধান্ত বদলে ফেললেন কর্নাটকের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ‘মুসলিমদের জন্য দেড়শ দেশ, হিন্দুদের জন্য শুধুই ভারত’

কেন এমন সিদ্ধান্ত বদল ?

দক্ষিণ কন্নড় জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে বৈঠকের পরই ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত বদলান ইয়েদুরাপ্পা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘পুলিশের গুলিতে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারে এখনও সিদ্ধান্ত নিইনি। কারণ, অপরাধীদের ক্ষতিপূরণ দেওয়াটা ক্ষমার অযোগ্য’’। এ প্রসঙ্গে ইয়েদুরাপ্পা আরও বলেন, ‘‘যতক্ষণ না তদন্ত সম্পূর্ণ হচ্ছে, যতক্ষণ না নিহতদের ভূমিকা স্পষ্ট ভাবে জানা যাচ্ছে, ততক্ষণ আমরা ক্ষতিপূরণের টাকা দেব না’’। উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর পুলিশের গুলিতে দু’জনের মৃত্যু হয় বলে অভিযোগ ওঠে। ২২ ডিসেম্বর নিহতদের পরিজনদের ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন ইয়েদুরাপ্পা।

আরও পড়ুন: শচীনের নিরাপত্তা কাড়ল মহারাষ্ট্র সরকার, তবে উদ্ধব-পুত্র এবার ‘জেড’ ক্যাটাগরি

এ প্রসঙ্গে ইয়েদুরাপ্পাকে দুষে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া বলেন, ‘‘একটা নির্বাচিত সরকারের অমানবিক হওয়া ঠিক নয়। মেঙ্গালুরুতে হিংসায় নিহত দু’জনের জন্য কোনও ক্ষতিপূরণ দেওয়া হবে না, একথা বলে তদন্ত শেষের আগেই নিজেই বিচার করে ফেলছেন ইয়েদুরাপ্পা। যেহেতু উনি নিজেই বলেছেন পুলিশের গুলিতে দু’জনের মৃত্যু হয়েছে, তাহলে কেন সিআইডি তদন্তের নাটক? তদন্ত বন্ধ করুন’’।

Read the full story in English 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Karnataka cm bs yediyurappa withdraws compensation mangaluru police firing

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com