scorecardresearch

বড় খবর

করোনায় আক্রান্ত ইয়েদুরাপ্পা, হাসপাতালে ভর্তি কর্ণাটকের মুখ্যমন্ত্রী

করোনার দ্বিতীয় ঢেউয়ে যখন ক্ষতবিক্ষত দেশ, তখন বাদ যাচ্ছেন না রাজনীতিকরাও।

করোনায় আক্রান্ত ইয়েদুরাপ্পা, হাসপাতালে ভর্তি কর্ণাটকের মুখ্যমন্ত্রী
কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। ফাইল ফটো

করোনার দ্বিতীয় ঢেউয়ে যখন ক্ষতবিক্ষত দেশ, তখন বাদ যাচ্ছেন না রাজনীতিকরাও। গত কয়েকদিনে একাধিক জাতীয় স্তরের নেতা-মুখ্যমন্ত্রী সংক্রমিত হয়েছেন। বুধবার একইদিনে আক্রান্ত হয়েছেন উত্তরপ্রদেশের প্রাক্তন ও বর্তমান মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব এবং যোগী আদিত্যনাথ। এবার করোনায় আক্রান্ত হলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা।

শুক্রবার মুখ্যমন্ত্রীর দফতর মারফত জানানো হয় ইয়েদুরাপ্পার সংক্রমণের কথা। বয়সজনিত কারণে তাঁকে দ্রুত মণিপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার আগে তাঁকে নিয়ে যাওয়া হয় রামাইয়া মেমোরিয়াল হাসপাতালে। জানা গিয়েছে, তাঁর কোমর্বিডিটি রয়েছে। তাই কোনওরকম ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে ইয়েদুরাপ্পাকে।

এদিকে, করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশের একাধিক রাজ্য। প্রতিদিনই কোভিড আক্রান্তের নিরিখে রেকর্ড তৈরি হচ্ছে দেশে। পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছে মৃত্যু সংখ্যা। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার ফের একবার দ্বিতীয় স্থানে উঠে এসেছে ভারত।

আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷ গত বছরের থেকে এবারের পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। দৈনিক সংক্রমণ ২ লাখের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। এমন অবস্থায় বেশ কিছু রাজ্যে কড়া নিয়ম চালু হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Karnataka cm tests positive for covid 19