বিক্ষুব্ধ বিধায়কদের আস্থা ভোটে বাধ্য করা যাবে না: সুপ্রিম কোর্ট

কর্ণাটকের বিক্ষুব্ধ বিধায়কদের বিষয়ে বুধবার রায় দিল দেশের শীর্ষ আদালত। বিক্ষুব্ধ বিধায়কদের আস্থা ভোটে অংশগ্রহণ করার জন্য বাধ্য করা যাবে না, রায় দিল সুপ্রিম কোর্ট। বিধায়কদের ইস্তফা গৃহীত হবে কি না, সেই সিদ্ধান্ত নিতে হবে…

By: Bengaluru  Updated: July 17, 2019, 12:25:11 PM

কর্ণাটকের বিক্ষুব্ধ বিধায়কদের বিষয়ে বুধবার রায় দিল দেশের শীর্ষ আদালত। বিক্ষুব্ধ বিধায়কদের আস্থা ভোটে অংশগ্রহণ করার জন্য বাধ্য করা যাবে না, রায় দিল সুপ্রিম কোর্ট। বিধায়কদের ইস্তফা গৃহীত হবে কি না, সেই সিদ্ধান্ত নিতে হবে কর্ণাটকের স্পিকারকেই।

দেশের শীর্ষ আদালতের রায় দানের পরেই করনাটক রাজ্য সভার স্পিকার রমেশ কুমারের প্রতিক্রিয়া, “আদালতের রায়কে সম্মান জানাই। সুপ্রিম কোর্ট আমার ওপর কাজের বোঝা চাপিয়ে দিয়েছে, তবে আমি দায়িত্বশীল ভাবে কাজ করার যথাসাধ্য চেষ্টা করব”।

বুধবার সকাল সাড়ে দশটায় প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃত্বে গঠিত বেঞ্চ রায় দিয়েছে বিক্ষুব্ধ বিধায়কদের ইস্তফা নিয়ে সুপ্রিম কোর্ট হস্তক্ষেপ করবে না, সিদ্ধান্ত নিতে হবে রাজ্যসভার স্পিকারকেই। আস্থা ভোটে অংশ গ্রহণ করার জন্য বিদ্রোহী বিধায়কদের বাধ্য করা যাবে না। শীর্ষ আদালতের রায় শুনে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা ইয়েদুরাপ্পা জানিয়েছেন, “অবিলম্বে পদত্যাগ করা উচিত মুখ্যমন্ত্রীর। কারণ তিনি সংখ্যা গরিষ্ঠতা হারিয়েছেন। আদালতের রায়কে আমি স্বাগত জানাচ্ছি। দেশের সংবিধান এবং গণতন্ত্রের জয় হয়েছে”।

আদালতের রায় নিয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছেন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী।

follow the live update in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Karnataka crisis rebel mla cant be compelled to take part in trust vote

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X