বড় খবর

সংক্রমণে রাশ টানতে আরও কড়া কর্নাটক, সপ্তাহান্তে জারি কার্ফু

রাজ্যজুড়ে নাইট কার্ফুর মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত। গতকালও দক্ষিণের এই রাজ্যে নতুন করে ২,৪৭৯ জন করোনা আক্রান্ত হন।

Karnataka government imposes weekend curfew to contain Covid spread
নাইট কার্ফুর মেয়াদ বাড়ল কর্নাটকে।

সংক্রমণে রাশ টানতে এবার কর্নাটকে জারি হল সপ্তাহান্তের কার্ফু। রাজ্যে করোনার সংক্রমণ বাড়তে থাকায় কর্নাটক সরকার মঙ্গলবার সপ্তাহান্তের কার্ফু জারির পাশাপাশি এবং রাতের কার্ফুর মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত নাইট কার্ফু বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। রাজ্য জুড়ে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কার্ফু জারি থাকবে।

বেঙ্গালুরু শহরাঞ্চলে মেডিক্যাল এবং প্যারামেডিক্যাল প্রতিষ্ঠানগুলি ছাড়া সমস্ত স্কুল এবং কলেজগুলি ৬ জানুয়ারি থেকে বন্ধ থাকবে। তবে দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির ক্লাস হবে। রাজ্যের করোনা পরিস্থিতি পর্যালোচনা নিয়ে মঙ্গলবারই বৈঠকে বসেছিল কর্নাটক সরকার। মঙ্গলবার কর্নাটকে নতুন করে ২ হাজার ৪৭৯ জনের নতুন করে করোনা আক্রান্ত হওয়ার খবর মেলে। ১ জানুয়ারি থেকে দক্ষিণের এই রাজ্যে প্রতিদিন হাজারের বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন।

রাজ্য সরকার করোনা সংক্রান্ত নির্দেশিকা জারি করে জানিয়েছে, ”এই সময়ের মধ্যে সব অফিসে সোম থেকে শুক্রবার পর্যন্ত কাজ হবে। সেক্রেটারি পদমর্যাদার নিচের কর্তাদের নিয়ে ৫০ শতাংশ কর্মী সহযোগে সরকারি সচিবালয় চলবে। শুক্রবার রাত ১০টা থেকে সোমবার সকাল ৫টা পর্যন্ত সপ্তাহান্তে কার্ফু থাকবে রাজ্যে। বেঙ্গালুরু শহরাঞ্চলে মেডিক্যাল এবং প্যারামেডিক্যাল ছাড়া সমস্ত স্কুল ও কলেজ ৬ জানুযারি থেকে বন্ধ থাকবে। শুধুমাত্র দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির ক্লাস চলবে।”

আরও পড়ুন- পালিত কন্যাকে ‘ধর্ষণ’! পদ্ম প্রাপকের বিরুদ্ধে অসমে POCSO আইনে মামলা

সরকারি ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, “পাব, ক্লাব, রেস্তোরাঁ, বার, হোটেলে খাওয়ার জায়গায় ৫০ শতাংশ ক্রেতা বসতে পারবেন। এই ধরনের জায়গায় সম্পূর্ণ টিকাপ্রাপ্তরাই ঢুকতে পারবেন। সিনেমা হল, মাল্টিপ্লেক্স, থিয়েটার, অডিটোরিয়ামগুলি ৫০ শতাংশ দর্শক নিয়ে চালু থাকবে। এক্ষেত্রেও সম্পূর্ণ টিকাপ্রাপ্তরাই ঢোকার অনুমতি পাবেন।”

Read full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Karnataka government imposes weekend curfew to contain covid spread

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com