scorecardresearch

বড় খবর

কর্ণাটকে আরও শিথিল করোনা বিধি, সিনেমাহলে উপস্থিত থাকতে পারবেন ১০০% দর্শক

গত জানুয়ারিতেই নাইট কারফিউ, সাপ্তাহিক কারফিউ সহ একাধিক বিধিনিষেধ সরিয়ে নেয় রাজ্য সরকার।

WB Govt seeks report from Cinema halls on Bengali Movie
গত তিন বছরে রাজ্যের সিনেমা হলগুলিতে কটা বাংলা ছবি দেখানো হয়েছে তার রিপোর্ট তলব করল নবান্ন।

সংক্রমণ কিছুটা নিন্মমূখী হতেই কর্ণাটকে শিথিল বিধিনিষেধ। কোভিড প্রোটোকল বজায় রেখে জিম, থিয়েটার, সুইমিং পোল এবং যোগাসেন্টারগুলি পুনরায় খোলার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। টিএসি’র সঙ্গে এক বৈঠকের পর প্রশাসনের তরফে এই সিদ্ধান্তের জানানো হয়েছে। এর আগে কমিটির সুপারিশের ভিত্তিতে, সমস্ত সিনেমাহল, থিয়েটার, জিম, যোগা কেন্দ্র, সুইমিং পুল, যেগুলিকে আগে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে কাজ করার অনুমতি দেওয়া হয়েছিল।

নয়া এই নির্দেশিকা অনুসারে আর ৫০ শতাংশ নয়, ১০০ শতাংশ গ্রাহক নিয়েই পূর্ণ সময়ের জন্য খোলা রাখা যাবে প্রতিষ্ঠান। তবে নির্দেশিকায় জানানো হয়েছে সেক্ষেত্রে টিকার দুটি ডোজের শংসাপত্র দেখানো বাধ্যতামূলক। সিনেমাহলের ভিতর বসতে পারবে না কোন খাবারের স্টল। গত জানুয়ারিতেই নাইট কারফিউ, সাপ্তাহিক কারফিউ সহ একাধিক বিধিনিষেধ সরিয়ে নেয় রাজ্য সরকার।

বেঙ্গালুরুতে পজিটিভিটির হার ২৭.২ শতাংশ থেকে ১০ দিনে ১১.৭ শতাংশে নেমে এসেছে। শহর জুড়ে কমতে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা।

এদিকে, বৃহস্পতিবার, কর্ণাটকে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬,৪৩৬ জন। রাজ্যের পজিটিভিটি রেট কমে হয়েছে ১১.৩১ শতাংশ। কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সুধাকর কে বলেছেন “তৃতীয় ঢেউয়ের সবচেয়ে খারাপ সময় রাজ্যের জন্য শেষ হয়েছে”।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Karnataka govt cases covid curbs gyms theaters to operate at full capacity