scorecardresearch

বড় খবর

কর্ণাটকে ওলা ক্যাবের ওপর থেকে উঠল নিষেধাজ্ঞা

রবিবার সকালেই কর্নাটক সরকারের পরিবহন দপ্তরের তরফ থেকে ওলা ক্যাবের উপর থাকা লাইসেন্স বাতিলের স্থগিতাদেশ তুলে নেওয়া হল।

কর্ণাটকে ওলা ক্যাবের ওপর থেকে উঠল নিষেধাজ্ঞা
স্থগিতাদেশ উঠল ওলার উপর থেকে

অবশেষে কর্ণাটকের যাত্রীদের ভোগান্তির নিরসন। রবিবার সকালেই কর্ণাটকের সরকারের তরফ থেকে ওলা ক্যাবের ওপর থাকা লাইসেন্স বাতিলের স্থগিতাদেশ তুলে নেওয়া হয়। গত ১৩ই ফেব্রুয়ারি পরিবহন কমিশনারের কাছ থেকে পাওয়া রিপোর্টের ভিত্তিতে এবং অনুমতি ও লাইসেন্স ছাড়াই “টু-হুইলার ট্যাক্সি সার্ভিস” শুরু করার জন্য ছ’মাসের জন্য বাতিল হয় সংস্থার লাইসেন্স।

আরো পড়ুন সুখের তালিকায় ক্রমশ পিছিয়ে পড়ছে দেশ

কর্ণাটকের সমাজকল্যাণ দফতরের মন্ত্রী প্রিয়াঙ্ক খার্গে আজ টুইটে জানান, ওলাক্যাব আজ থেকে স্বাভাবিকভাবেই তাদের ব্যবসা চালাতে পারবে।

এর আগে পরিবহন কমিশনারের প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী পরিবহন সংক্রান্ত সরকারি নীতি লঙ্ঘন করে সংস্থাটি। কোনোরকম অনুমতিপত্র ছাড়াই সংস্থাটি “টু-হুইলার ট্যাক্সি সার্ভিস”এর ট্রায়াল রান করায়। এমনকি লাইসেন্স ছাড়াই রাস্তায় নামে সংস্থার অধিকাংশ ট্যাক্সি।

আরো পড়ুন মৃত্যুফাঁদ থেকে ৪৮ ঘন্টার চেষ্টায় উদ্ধার হল আঠারো মাসের শিশু

এই অভিযোগকে অস্বীকার করে ওলা ক্যাবের পক্ষ থেকে জানানো হয়, অন্যান্য কোম্পানি অবৈধভাবে কাজ চালিয়ে গেলেও, তারা কিছু সপ্তাহ আগেই টু-হুইলার ট্যাক্সির ট্রায়াল রান বন্ধ করে দিয়েছে। প্রসঙ্গত, এ বছরের শুরুতেই বেঙ্গালুরুর কয়েকটি জায়গায় এই সার্ভিস চালু করেছিল ওলা।

বছরের শুরুর দিকে বেশ কয়েকটি বাইককে এই অভিযোগে বাজেয়াপ্ত করা হয়। কর্ণাটক পরিবহন দফতর থেকে বলা হয়, লাইসেন্স লঙ্ঘনের জন্য জারি করা বিজ্ঞপ্তি নোটিসের কোনো সন্তোষজনক উত্তর ওলাক্যাবের তরফ থেকে না পাওয়ার কারনেই স্থগিতাদেশ জারি করা হয়েছিল।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Karnataka govt revokes suspension order86308