scorecardresearch

বড় খবর

কর্নাটকেও কমল সংক্রমণ, হাসপাতালে ভর্তির দু’দিনের মধ্যে মৃত্যু প্রায় ৬০ শতাংশের

২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬,৪৩৬

হাসপাতালে ভর্তির দু’দিনের মধ্যে মৃত্যু প্রায় ৬০ শতাংশের

সারা দেশের সঙ্গে কর্ণাটকেও কমেছে করোনা সংক্রমণ। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬,৪৩৬। যা গত বুধবারের তুলনায় অনেকটাই কম। বুধবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২০,৫০৫। মৃত্যু হয়েছে ৬০ জনের। পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ১১.৩১ শতাংশ।

এদিকে স্বাস্থ্য দফতরের এক পরিসংখ্যান অনুসারে মৃতদের মধ্যে ৬০% হাসপাতালে ভর্তির ২ দিনের মধ্যেই মারা গেছেন। ১লা জানুয়ারি থেকে ৩রা ফেব্রুয়ারি রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৮৫৭, এর মধ্যে শুধুমাত্র গত এক সপ্তাহে ৫১% এরও বেশি মৃত্যুর খবর পাওয়া গেছে। ১লা জানুয়ারি থেকে ২৭শে জানুয়ারি পর্যন্ত মোট ৩৭৩ জন মৃত্যুর একটি বিশ্লেষণে দেখা গেছে যে হাসপাতালে ভর্তির দুই দিনের মধ্যে ২০৬ জনের মৃত্যু হয়েছে। যা মোট মৃতের প্রায় ৫৫.০৩%। দুই থেকে পাঁচ দিনের মধ্যে মারা গেছেন ৯২ জন। বাকী ৩০ জনের মৃত্যু হয়েছে বাড়িতে।

রাজ্যের স্বাস্থ্য কমিশনার ডি রণদীপ এক সাক্ষাতকারে জানিয়েছেন, ‘মোট ৭৯৭ টি মৃত্যুর ক্ষেত্রে একই ধরণের প্যাটার্ন লক্ষ্য করা যাচ্ছে। “সামগ্রিকভাবে, হাসপাতালে রিপোর্ট করার দুই দিনের মধ্যে প্রায় ৬০% মৃত্যুর ঘটনা ঘটছে’।  মৃত্যুর কারণ ব্যাখা করতে গিয়ে তিনি জানান, দীর্ঘ সময় ধরে বাড়িতে লোকেরা উপসর্গগুলি উপেক্ষা করত এবং লক্ষণগুলি বৃদ্ধি পেলেই হাসপাতালে ছুটে যেত। যার ফলেই মৃত্যু এই পরিসংখ্যান সামনে এসেছে। রাজ্যের কোভিড টাস্ক ফোর্সের অন্যতম সদস্য সি.এন. মঞ্জুনাথ জানিয়েছেন, যে কোন মহামারির শুরুর দিকে আক্রান্তের সংখ্যা বেশি এবং মৃত্যু কম হবে এবং শেষের দিকে হবে ঠিক এর উল্টোটা’।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Karnataka reports 16436 new covid 19 cases positivity rate at 11