বড় খবর

লাভ জিহাদের নামে ধর্মান্তকরণ বরদাস্ত নয়, কড়া আইন আনছে কর্ণাটক সরকার

তরুণীদের প্রেম ও টাকার প্রলোভন দেখিয়ে ধর্মান্তকরণ করা হচ্ছে, দাবি মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার।

মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা

উত্তরপ্রদেশ, হরিয়ানা ও মধ্যপ্রদেশের পর এবার লাভ জিহাদ নিয়ে কড়া অবস্থানের কথা ঘোষণা করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। বৃহস্পতিবার তিনি জানালেন, সরকার লাভ জিহাদের নামে ধর্মান্তকরণ রুখতে কড়া পদক্ষেপ করবে। একদিন আগেই রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই এবং পর্যটন মন্ত্রী সি টি রবি জানিয়েছিলেন, লাভ জিহাদ রুখতে কড়া আইন আনার কথা ভাবছে কর্ণাটক সরকার। এরপর আসরে নামলেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেছেন, তরুণীদের প্রেম ও টাকার প্রলোভন দেখিয়ে ধর্মান্তকরণ করা হচ্ছে। এটা বরদাস্ত করা হবে না। পুরো বিষয়টি বিবেচনা করে আমরা কড়া পদক্ষেপ করব। ম্যাঙ্গালুরুতে রাজ্য বিজেপির কোর কমিটির বৈঠকে এদিন মুখ্যমন্ত্রী বলেন, কড়াই আইন আনছে রাজ্য সরকার। কর্ণাটকে কয়েক দিন ধরে সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে লাভ জিহাদের নামে ধর্মান্তকরণের ঘটনা। বিভিন্ন আধিকারিকদের সঙ্গে কথা বলে এবং অন্য রাজ্যগুলির অবস্থান দেখে কর্ণাটক সরকার এতে লাগাম পরাতে চাইছে বলে জানিয়েছেন ইয়েদুরাপ্পা।

আরও পড়ুন মসজিদে গায়ত্রী মন্ত্র-হনুমান চালিশা পাঠ বিজেপি নেতার

গত মঙ্গলবার বিজেপির কেন্দ্রীয় সম্পাদক সি টি রবি বিজেপির অ্যাজেন্ডা বর্ণনা করে জানান, জিহাদিরা মহিলাদের সম্মান ধুলোয় মেশাচ্ছে। আর এতে সরকার চুপ করে থাকবে না। এলাহাবাদ হাইকোর্টের রায়ের উপর ভিত্তি করে কর্ণাটক সরকার বিয়ের নামে ধর্মান্তকরণ রুখতে কড়া আইন আনবে বলে জানান। এমন ধর্মান্তকরণের খবর পেলেই অভিযুক্তদের কড়া শাস্তির বিধান হবে বলে টুইট করেন মন্ত্রী। এর আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান আইন প্রণয়নের কথা বলেন। হরিয়ানা সরকারও একইভাবে লাভ জিহাদ রুখতে কড়া আইন আনতে চলেছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Karnataka will put an end to religious conversion in the name of love jihad says cm yediyurappa

Next Story
অর্ণবের অন্তর্বর্তীকালীন জামিন প্রত্যাখ্যান বম্বে হাইকোর্টে, শুক্রবার শুনানি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com