দীর্ঘ প্রতীক্ষার পর আজ খুলল কর্তারপুর করিডর

কর্তারপুর যাত্রার শুভ সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর সাড়ে ১২টা নাগাদ ডেরা বাবা নানকে জনসভায় বক্তব্যও রাখেন নমো।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: November 9, 2019, 12:30:30 PM

অবশেষে আজ খুলছে বহুপ্রতীক্ষীত কর্তারপুর করিডর। ভারতের পাঞ্জাবের ডেরা বাবা নানক সৌধের সঙ্গে পাকিস্তানের পাঞ্জাবের নারওয়াল জেলার কর্তারপুর সাহিবের সঙ্গে সংযোগকারী এই করিডর। ভারতীয় তীর্থযাত্রীদের কর্তারপুর যাত্রার শুভ সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ ডেরা বাবা নানকে জনসভায় বক্তব্য রাখেন মোদী। ভারতীয় সময় সকাল সাড়ে ১১টা নাগাদ আনুষ্ঠানিকভাবে কর্তারপুর করিডরের উদ্বোধন করবেন পাকিস্তান।

আরও পড়ুন: Ayodhya Verdict Live Updates: আজ অযোধ্যা মামলার সুপ্রিম রায়

প্রথম দফায় ৫৫০ জনেরও বেশি ভারতীয় শিখ তীর্থযাত্রী কর্তারপুর দর্শন করবেন। যাঁদের মধ্যে রয়েছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও তাঁর পরিবার। এছাড়া এই তালিকায় রয়েছেন আরও ১৫০-১৬০ জন অতিথি অভ্যাগত। যাঁদের মধ্যে রয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং, কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কউর বাদল ও তাঁর স্বামী এবং পাঞ্জাবের উপমুখ্যমন্ত্রী সুখবীর বাদল।

আরও পড়ুন: এক নজরে অযোধ্যা মামলার ইতিবৃত্ত

সূত্র মারফৎ জানা যাচ্ছে, উদ্বোধনের দিন ভারত ও অন্য দেশ থেকে প্রায় ১০ হাজার শিখ তীর্থযাত্রী কর্তারপুর যাবেন। কর্তারপুরে উদ্বোধনী অনুষ্ঠানে নিরাপত্তার দায়িত্বে রয়েছে পাক সেনা। পাঞ্জাব প্রদেশ থেকে ৬০০ জনেরও বেশি পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। অন্যদিকে, কর্তারপুরে ভারতীয় শিখ তীর্থযাত্রীদের পাসপোর্ট লাগবে বলে জানিয়েছে পাক সেনা। তবে কর্তারপুরে যেতে ভিসা লাগবে না।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kartarpur corridor inauguration updates pm modi live updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X