scorecardresearch

বড় খবর

কাশ্মীর ফাইলস নিয়ে তুমুল বিতর্ক, ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা পরিচালককে

ঝড় তুলেছে দ্য কাশ্মীর ফাইলস। এই চলচ্চিত্র নিয়ে রাজনৈতিক মহলেও জোর চর্চা।

Kashmir Files derector Vivek Agnihotri gets Y category security
নানা চর্চায় দ্য কাশ্মীর ফাইলস।

ঝড় তুলেছে দ্য কাশ্মীর ফাইলস। এই চলচ্চিত্র নিয়ে রাজনৈতিক মহলেও জোর চর্চা। এর মধ্যেই দ্য কাশ্মীর ফাইলসের পরিচালক বিবেক অগ্নিহোত্রীর জন্য স্বরাষ্ট্রমন্ত্রক ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা ব্যবস্থা করল। সূত্রের খবর, পরিচালকের সঙ্গে সবসময়ই থাকবে সিআরপিএফ সুরক্ষা।

৯০-এর দশকে উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের ওপর অত্যাচারের ঘটনা অবসম্বনে তৈরি দ্য কাশ্মীর ফাইলস। কেন, কীভাবে ভূস্বর্গ ছেড়ে পালালেন কাশ্মীরি পণ্ডিতরাএই চলচ্চিত্রে সেটাই তুলে ঘরা হয়েছে বলে দাবি পরিচালকের।

মুক্তির পর থেকেই সাফল্যের মুখ দেখেছে দ্য কাশ্মীর ফাইলস। প্রথম দিনেই রেকর্ড ব্যবসা করেছে। প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। দেশবাসীকে এই চলচ্চিত্রে দেখার আবেদন করেছেন তিনি। বিজেপি শাসিত রাজ্যগুলিতে এই চলচ্চিত্রটির কর মুকুব করা হয়েছে। সরকারি কর্মীদের কাশ্মীর ফাইল দেখার জন্য ছুটিও দেওয়া হচ্ছে।

কিন্তু, এই চলচ্চিত্রকে কেন্দ্র করে নানা বিতর্ক উঠে এসেছে। চলচ্চিত্রের বিষয়বস্তু নিয়ে সম্মুখ সমরে শাসক বিরোধী রাজনৈতিক দলগুলি। এমনকী পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে হুমকিও পেতে হয়েছে। সমালোকচকদের একাংশের মতে, এই চলচ্চিত্রের বিযবস্তুর সঙ্গে অনেক অবাস্তবতা মিশে গিয়েছে।

ফলে, কাশ্মীর ফাইলসের পরিচালকের উপর হামলা হতে পারে বলে আশঙ্কা। দেশের গোয়েন্দা ব্যুরোর মূল্যায়ন অনুসারে বিবেক অগ্নিহোত্রীর জীবন ঝুঁকির মুখে। গোয়েন্দা রিপোর্টের উপর ভিত্তি করে তাই পরিচালক ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kashmir files derector vivek agnihotri gets y category security