scorecardresearch

বড় খবর

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির মুক্তির পরেই বিশেষ কয়েকটি অঞ্চলে নিরাপত্তা বাড়াচ্ছে দিল্লি পুলিশ

ছবি ঘিরে যাতে কোন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় তার জন্যই নিরাপত্তা বাড়াচ্ছে দিল্লি পুলিশ।

‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে বিতর্কের যেন শেষ হচ্ছে না।

সদ্য মুক্তি পেয়েছে অনুপম খের (Anupam Kher) ও মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) অভিনীত চলচ্চিত্র দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files) মুক্তি পাওয়ার পর ভাল সারা মিলছে সিনেমায়। শুরুতেই বক্স অফিস কাপাচ্ছে দ্য কাশ্মীর ফাইলস। তবে এই ছবি ঘিরে আটোসাটো নিরাপত্তার ব্যবস্থা করেছে দিল্লি পুলিশ। বিশেষত মিশ্র জনবসতি অঞ্চলে এই আটোসাটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে জানিয়েছে দিল্লি পুলিশ।

এবিষয়ে দিল্লি পুলিশের তরফে বলা হয়েছে সিনেমাটি ঘিরে ইতিমধ্যেই নানা বিতর্ক দানা বাঁধতে শুরু করেছে। সেই সঙ্গে ধর্মীয় ভাবাবেগে আঘাতেরও অভিযোগ উঠেছে এই সিনেমা ঘিরে। তাই নিরাপত্তা ব্যবস্থায় কোন ফাঁক রাখতে চাইছে না দিল্লি পুলিশ। ইতিমধ্যেই এই বিষয়ে সব জেলার ডেপুটি কমিশনার অফ পুলিশকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার কথা জানিয়ে দিল্লি পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষ একটি চিঠি দিয়েছে তাতে লেখে রয়েছে “২০২০ সালের উত্তর-পূর্ব দিল্লি দাঙ্গার পর থেকে দিল্লির সাম্প্রদায়িক পরিস্থিতি নিয়ে সজাগ দিল্লি পুলিশ এবং দিল্লি প্রশাসন। ছোট ঘটনাও অনেক সময় বড় আকার নিতে পারে। তাই নিরাপত্তায় কোন খামতি রাখতে চাইছে না দিল্লি পুলিশ”। সেই সঙ্গে জানানো হয়েছে ছবি ঘিরে যাতে কোন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় তার জন্যই নিরাপত্তা বাড়াচ্ছে দিল্লি পুলিশ।

কাশ্মীর গণহত্যার নৃশংস সত্য কাহিনী বড় পর্দায় তুলে ধরা হয়েছে দ্য কাশ্মীর ফাইলস সিনেমার মাধ্যমে। ১৯৯০ সালে, কাশ্মীরি পণ্ডিতদের যেভাবে নির্যাতিত করা হয়েছিল, তাদের জন্মভিটা থেকে যেভাবে জোর করে বলপূর্বক উৎখাত করে দেওয়া হয়েছিল এবং হত্যা করা হয়েছিল… সেই সব অন্ধকার ইতিহাসের কথা আম জনতার কাছে তুলে ধরার চেষ্টা করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। দ্য কাশ্মীর ফাইলস সিনেমাটি ১১ মার্চ মুক্তি পায় এবং শুরুতেই বক্স অফিসে শোরগোল ফেলে দেয়। মুক্তির পর প্রথম দিনেই সাড়ে তিন কোটি টাকারও বেশি ব্যবসা করেছে সিনেমাটি। এরপর দ্বিতীয় দিনে তা বেড়ে হয়েছে সাড়ে আট কোটি টাকা। গুজরাট, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশ সহ বিজেপি-শাসিত কিছু রাজ্যে এই ছবিকে করমুক্ত ঘোষণা করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kashmir files release delhi security arrangement