বড় খবর

কাশ্মীরিদের প্রতি দায়বদ্ধ: যতদূর প্রয়োজন ততদূর যাবে পাক সেনা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সংসদের এক যৌথ বৈঠকে বলেছেন ইসলামাবাদ কাশ্মীর ইস্যুতে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে যাওয়ার কথা ভাবছে।

Jammu and Kashmir

সরকার জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেওয়ার একদিন পর পাকিস্তানের সেনা প্রধান কামার জাভেদ বাজওয়া মঙ্গলবার জানিয়েছেন তাঁর বাহিনী কাশ্মীরি মানুষের প্রতি আমাদের দায়বদ্ধতা পূরণের জন্য যে কোনও দূর পর্যন্ত যেতে প্রস্তুত।

ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনসের ডিরেক্টর জেনারেল পদে আসীন মেজর জেনারেল আসিফ গফুর টুইট করে বলেছেন, কাশ্মীর নিয়ে ভারত সরকারের পদক্ষেপকে যে সম্পূর্ণ নাকচ করেছে তাতে সম্পূর্ণ সমর্থন রয়েছে সেনাবাহিনীর।


পাক সেনাবাহিনী বলেছে, পাক বাহিনী কঠোরভাবে কাশ্মীরিদের ন্যায্য সংগ্রামের সঙ্গে রয়েছে। এই ব্যাপারে আমাদের দায়বদ্ধতা পূরণে আমরা প্রস্তুত এবং সে কারণে যতদূর প্রয়োজন ততদূর পর্যন্তই যাব আমরা।

তারা আরও বলেছে পাকিস্তান ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বা ৩৫এ ধারা কখনও মেনে নেয়নি। গফুর টুইট করে বলেছেন, পাকিস্তান কোনও দিন জম্মু ও কাশ্মীরকে নিজেদের অন্তর্ভুক্ত করার জন্য যে ৩৭০ ও ৩৫এ ধারার সাহায্য নিয়েছিল তাকে স্বীকৃতি দেয়নি, যে প্রক্রিয়া ভারত নিজেই এখন প্রত্যাহার করে নিয়েছে।


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সংসদের এক যৌথ বৈঠকে বলেছেন ইসলামাবাদ কাশ্মীর ইস্যুতে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে যাওয়ার কথা ভাবছে।

ইমরান খান পাকিস্তান সংসদে মঙ্গলবার বলেন, আমরা এ নিয়ে সর্বস্তরে লড়ব। আমরা ভাবছি এ নিয়ে আন্তর্জাতিক আদালতে যাব, রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে যাব।
জিও নিউজ পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্য উদ্ধৃত করেছে। তিনি বলেন, এই পদক্ষেপ দুটি পরমাণু শক্তিধর দেশের মধ্যে সম্পর্কের আরও অবনতি ঘটাবে।

Web Title: Kashmir pak army can go any extent says army chief

Next Story
“ওখানে ঢুকতে দেওয়া হত না কোনও মুসলিমকে, সব জমি আমাদের দিন”Ayodhya, Ram Janmabhoomi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com