scorecardresearch

বড় খবর

পুলিশের এনকাউন্টার, মৃত কাশ্মীরের বিজেপি নেতার খুনী

গত বছর জুলাইতে জঙ্গিদের হাতে খুন হন কাশ্মীরের বান্দিপোরার বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি এবং তাঁর বাবা-ভাই।

Kashmir Police shoot dead man who had killed BJP leader sheikh wasim bari & his family last year
নিহত বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি।

গত বছর জুলাইতে জঙ্গিদের হাতে খুন হন কাশ্মীরের বান্দিপোরার বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি। গুলিতে খতম করা হয় তাঁর বাবা ও বাইকেও। বান্দিপোরা থানা চত্বরে এই নৃশংস ঘটনায় উত্তেজনা ছড়ায়। তল্লাশি জারি ছিল পুলিশের। শেষ পর্যন্ত, এই খুনে জড়িত এক জঙ্গির পুলিশের এনকাউন্টারে মৃত্যু হয়েছে। বন্দিপোরা জেলাতেই এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কাশ্মীপর পুলিশের আইজিপি বিজয় কুমার।

এর আগে বিজেপির প্রাক্তন জেলা সভাপতি শেখ ওয়াসিম বারির ব্যক্তিগত দেহরক্ষী হিসেবে কর্মরত আট পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়। সশস্ত্র জঙ্গিরা যখন হামলা চালায়, তখন ওই আট দেহরক্ষীর একজনও ছিলেন না। ফলে, বিজেপির জেলা নেতৃত্ব বারির খুনের নেপথ্যে ওই দেহরক্ষীকেরদিকে অভিযোগের আঙুল তুলেছিলেন। ঘটনার সময় ওই রক্ষীরা কোথায় ছিলেন, কী করছিলেন তা নিয়ে প্রশ্ন তোলেন।

শেখ ওয়াসিম ছিলেন বিজেপির প্রাক্তন জেলা সভাপতি। ঘটনার দিন রাতে বান্দিপোরার নিজেদের দোকানে সপরিবার বসেছিলেন বিজেপির ওই নেতা। সেসময় জঙ্গিরা এলোপাথাড়ি তাঁদের লক্ষ্য করে গুলি চালায়। বিজেপির জেলা সভাপতির নিরাপত্তায় দেহরক্ষী দেওয়া হলেও দুর্ভাগ্যবশত ঘটনার সময় তাঁর সঙ্গে একজন দেহরক্ষীও ছিলেন না।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kashmir police shoot dead man who had killed bjp leader sheikh wasim bari his family last year