বড় খবর

জম্মু-কাশ্মীরে স্কুলবাসে পাথর হামলা! নিন্দায় মেহবুবা থেকে বিরোধীরা

স্কুলবাসে পাথর ছুড়ে হামলার নিন্দা জানিয়ে সরব হয়েছেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। এধরনের হামলাকে কাপুরুষোচিত বলে বর্ণনা করেছেন মেহবুবা।

mehbooba mufti, মেহবুবা মুফতি, BJP-PDP Alliance over, বিজেপি-পিডিপি জোটে ভাঙন
BJP-PDP Alliance over: মুখ্য়মন্ত্রী পদ থেকে ইস্তফা মেহবুবা মুফতির। ফাইল ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।

জম্মু-কাশ্মীরে স্কুল পড়ুয়াদের উপর হামলার ঘটনায় নিন্দায় সরব গোটা দেশ। বুধবার সোপিয়ানে একটি স্কুলবাস লক্ষ্য করে পাথর ছোড়ে বিক্ষোভকারীরা। উপত্যকায় এই প্রথম পাথর হামলার শিকার হল স্কুল বাস। এদিন বিক্ষোভকারীদের ছোড়া পাথরের ঘায়ে গুরুতর আহত হয়েছে দ্বিতীয় শ্রেণির এক ছাত্র। পাথরের আঘাতে জখম হয়েছে আরও একজন। আকস্মিক এই হামলার জেরে আতঙ্কিত হয়ে পড়ে বাকি পড়ুয়ারা। স্কুল পড়ুয়াদের উপর এ হামলার নিন্দা জানিয়ে সরব হয়েছেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। এধরনের হামলাকে কাপুরুষোচিত বলে বর্ণনা করেছেন মেহবুবা। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী। বিরোধী দলগুলিও শিশুদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে।

 

আরও পড়ুন, কাঠুয়া ধর্ষণ ‘ছোট ঘটনা’, বললেন জম্মু-কাশ্মীরের নতুন উপমুখ্যমন্ত্রী

বুধবার সকালে সোপিয়ানে বিক্ষোভকারীদের হামলার মুখে পড়ে রেনবো ইন্টারন্যাশনাল স্কুলের বাস। পড়ুয়াদের নিয়ে স্কুলের দিকেই যাচ্ছিল বাসটি। নরপোরা গ্রামে আচমকাই বাসটি লক্ষ্য করে পাথর ছোড়ে বিক্ষোভকারীরা। পুলওয়ামার কাছে ড্রাবগামে গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যুর প্রতিবাদে জোর করে বন্‌ধ পালন করে বিক্ষোভকারীরা। ২ দিন আগে অনন্তনাগেও গুলির লড়াইয়ে নিহত হয়েছিল ৭ জঙ্গি।

আরও পড়ুন, ফের জম্মু-কাশ্মীরে গুলির লড়াই, নিহত জওয়ান এবং স্থানীয় বাসিন্দা

পাথরের ঘায়ে জখম হয়েছে দ্বিতীয় শ্রেণির ছাত্র রেহান গর্সি। রেহানের মাথায় আঘাত লেগেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। রেহানের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আরও পড়ুন, পাঁচশোরও বেশি সরকারি ওয়েবসাইট হ্যাক! ধৃত দুই কাশ্মীরি পড়ুয়া

জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রীর পাশাপাশি এ ঘটনার নিন্দায় সরব হয়েছেন ন্যাশনাল কনফারেন্স দলের নেতা ওমর আবদুল্লা। বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতা মীরওয়াজ উমর ফারুকও পড়ুয়াদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, এ ধরনের ঘটনা তাঁদের আন্দোলনের ক্ষতি করবে।

Web Title: Kashmir school bus pelted stones mehbooba mufti

Next Story
ভাগাড়ে পচা মাংসকাণ্ডে এবার পুলিশের নজরে একটি পোলট্রি ফার্মের মালিকrotten meat, kolkata
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com