অমরনাথ যাত্রায় অভিনব আতিথেয়তা, কাশ্মীরিদের ব্যবহারে মুগ্ধ পুণ্যার্থীরা

কাশ্মীরিদের ব্যবহারে মুগ্ধ দর্শনার্থীরা

amarnath yatra- amarnath yatra pilgrims- kashmir
অমরনাথ যাত্রা

স্বয়ং ভগবান শিবের স্থান থেকে ফিরছেন পুণ্যার্থীরা। কথায় বলে কৈলাসে মহাদেবের বাস, অমরনাথে ভগবান শিব নিজে অবস্থান করে। হাজার পুণ্যের এক পূণ্য করলেই তার সুযোগ হয় অমরনাথ দর্শনের। এবছর সেই পূণ্য যাত্রার ক্ষেত্রে, নানান আয়োজন করা হয়, তার মধ্যে হসপিটালিটি থেকে থাকার ব্যবস্থা, অক্সিজেনের সুবিধা সবকিছুই ছিল। আর এবার সেইখান থেকে ফিরতেই কাশ্মিরীদের তরফে ছিল আলাদা আয়োজন।

ভগবান শিবের দুয়ার হতে পুণ্যার্থীরা ফিরেছেন। তাদের বসিয়ে খাতির দারি করলেন কাশ্মীরের সাধারণ মানুষরা। ফুল, আন্তরিকতায় স্বাগত করলেন দর্শনার্থীদের। গোটা বুথ জুড়ে শোভা বাড়াচ্ছে ভারতের জাতীয় পতাকা। তাদের তরফে এরকম আয়োজন ভালবাসা পেয়ে আপ্লুত দর্শনার্থীরা।

https://platform.twitter.com/widgets.js

শুধু ফুল নয়, বরং তাদেরকে মিষ্টি – জল এবং খাবার পর্যন্ত দেওয়া হয়। বুথের পোস্টারে বড় বড় করে লেখা- আমরা কাশ্মীরি, অমরনাথ দর্শনের যাত্রীদের এখানে স্বাগত জানাই। এই কাজের মাধ্যমে এক অদ্ভুত সম্প্রীতির বার্তা ছড়িয়েছেন তারা। আতিথেয়তায় যথেষ্ট খুশি দর্শনার্থীরা নিজেও।

অমরনাথ যাত্রা শুরু হতেই মহাদেবের দরবারে পৌঁছেছিলেন বহু মানুষ। তাদের সুরক্ষায় নানা ব্যবস্থা করেছিল ভারত সরকার। এমনকি মোতায়েন করা হয়েছিল বিরাট সংখ্যক ভলেন্টিয়ার।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kashmiri people offers food and warm greetings to amarnath yatri pilgrims

Next Story
দুয়ারে চতুর্থ ঢেউ! বাংলায় দৈনিক সংক্রমণ প্রায় ২ হাজার