কাঠুয়া ও উন্নাওয়ের ঘটনায় সরব নেটিজেনরা

কাঠুয়া ও উন্নাওয়ের ঘটনায় এবার সোচ্চার হলেন সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে সরব হয়েছেন নেটিজেনরা। ট্যুইটারে দেশের এই দুই কন্যার এই পরিণতি নিয়ে মুখর হয়েছেন বলিপাড়ার সেলেবরাও।

By: Kolkata  Updated: April 16, 2018, 01:23:08 PM

নির্ভয়াকাণ্ডের প্রতিবাদের স্মৃতিই যেন ফেরাচ্ছে কাঠুয়ার ঘটনা। জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় ৮ বছরের শিশুকন্যাকে গণধর্ষণ করে খুন করার অভিযোগে উত্তাল গোটা দেশ। দেবালয়ে শিশুটির সঙ্গে বর্বরোচিত ঘটনার নিন্দা জানিয়ে সরব হয়েছে কাশ্মীর থেকে কন্যাকুমারী। অন্যদিকে দেশের আরেক প্রান্তে ধর্ষণের শিকার হয়েছে ১৭ বছরের এক কিশোরী। যে ঘটনায় নাম জড়িয়েছে শাসকদলের বিধায়কের। দীর্ঘদিন ধরে অভিযোগ জানিয়েও অভিযুক্ত বিজেপি বিধায়কের বিরুদ্ধে প্রথমে ব্যবস্থা নিতে পুলিশ-প্রশাসনের ঢিলেমের যে ছবি উঠে এসেছে, তা নিয়ে আদালতে ধাক্কা খেয়েছে উত্তরপ্রদেশ সরকার। এই দুই ঘটনায় এবার সোচ্চার হলেন সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে সরব হয়েছেন নেটিজেনরা। ট্যুইটারে দেশের এই দুই কন্যার এই পরিণতি নিয়ে মুখর হয়েছেন বলিপাড়ার সেলেবরাও।

#JusticeForOurChild, একথাই ঘোরাফেরা করছে সোশ্যাল দুনিয়ায়। নিজেদের ছবির সঙ্গে একটি পোস্টার রেখে সোশ্যাল সাইটে প্রতিবাদে শামিল হয়েছেন অনেকেই। ‘‘আমি হিন্দুস্তান, আমি লজ্জিত। ৮ বছর বয়স। গণধর্ষণ। খুন। ‘দেবী’-স্থান মন্দিরে। #Kathua’’, এ বার্তা নিয়েই দেশের মেয়েরা আদৌ কতটা সুরক্ষিত, তা নিয়ে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন এঁরা। সোশ্যাল ক্যাম্পেনে শামিল হয়েছেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর, স্বরা ভাস্কর থেকে টেলিভিশনের শ্রুতি শেঠ, ঋদ্ধি ডোগরারা।

দেশের মেয়েদের সঙ্গে এধরনের অপরাধ লজ্জার বলে মন্তব্য করে গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, অপরাধীদের কাউকেই রেয়াত করা হবে না। অন্যদিকে উন্নাওয়ের ঘটনায় যে অভিযুক্তদের রেয়াত করা হবে না সে বার্তা দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kathua unnao gangrape murder girl child social media netizens

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X