বানভাসি কেরালার পাশে সংযুক্ত আরব আমিরশাহী

UAE to donate Rs 700 crore to Kerala Flood Relief Fund: এবার আর শুধু দেশ নয়, বিদেশও কেরালাকে সাহায্যের জন্য হাত বাড়াল। কেরালার জন্য ৭০০ কোটি টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরশাহী, একথা মঙ্গলবার জানান স্বয়ং সে রাজ্যের মুখ্যমন্ত্রী।

kerala floods, কেরালায় বন্যা
UAE offers Rs. 700 crore for Kerala Flood: বন্যা বিধ্বস্ত কেরালার পাশে এবার দাঁড়াল সংযুক্ত আরব আমিরশাহী। ফাইল ছবি
UAE offers Rs. 700 crore for Kerala Flood: এ যুগের ভয়াবহ বন্যায় কেরালায় কয়েক হাজার কোটি টাকার ক্ষতির কথা প্রধানমন্ত্রীকে জানিয়েছিলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। যা শুনে বন্যা বিধ্বস্ত কেরালাকে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছিলেন খোদ নরেন্দ্র মোদি। শুধু দেশের প্রধানমন্ত্রীই নন, প্রাকৃতিক দুর্যোগের শিকার দক্ষিণের এই রাজ্যের পাশে দাঁড়িয়েছে পশ্চিমবঙ্গসহ বেশ কয়েকটি রাজ্যও। তারাও আর্থিক সাহায্য করে বিপদের সময় কেরালার হাত শক্ত করে ধরেছে। এবার কেরালাবাসীর জন্য আরও সুখবর দিলেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এবার আর শুধু দেশ নয়, বিদেশও কেরালাকে সাহায্যের জন্য হাত বাড়াল। কেরালার জন্য ৭০০ কোটি টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরশাহী, একথা মঙ্গলবার জানান স্বয়ং সে রাজ্যের মুখ্যমন্ত্রী।

অন্যদিকে বানভাসি কেরালা ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে মরিয়া। এহেন প্রেক্ষাপটে বন্যা বিপর্যয়ের পর কী কী করণীয়, তা নিয়ে আলোচনা করতে চলতি মাসের ৩০ তারিখ বিধানসভায় বিশেষ অধিবেশন করার প্রস্তাব রাজ্যপালের কাছে দিয়েছে মন্ত্রিসভা। এদিকে, আজ বিকেল ৪টেয় সর্বদল বৈঠক ডেকেছে কেরালা সরকার।


আরও পড়ুন, বানভাসি কেরালার পাশে এবার লালবাজার

কেরালার বন্যাকে ভয়াবহ বলে বর্ণনা করেছে কেন্দ্রীয় সরকার। কেরালায় বন্যায় মৃতের সংখ্যা সাড়ে ৩০০ ছাড়িয়েছে। এখনও পর্যন্ত ৪৩ হাজারেরও বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। গতকাল প্রায় ৬০০ মানুষকে উদ্ধার করা হয় বলে জানা গিয়েছে। এই মুহূর্তে ১২.৪৭ লক্ষ মানুষ ত্রাণ শিবিরে রয়েছে। বন্যা দুর্গতদের উদ্ধারকাজ চলছে জোরকদমে। কেরালায় আটকে পড়া ভিনরাজ্যের শ্রমিকদের জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। প্রায় ২৫ হাজার শ্রমিক ওই স্পেশাল ট্রেনে চড়ে নিজেদের রাজ্যে ফিরেছেন বলে জানা গিয়েছে। পশ্চিমবঙ্গ থেকেও কেরালায় বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। কেরালায় বন্যা দুর্গতদের চিকিৎসার জন্য সোমবার মুম্বই থেকে প্রায় ৮০ জন চিকিৎসক তিরুবনন্তপুরমে এসেছেন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kerala floods to contribute rs 700 crore for relief fund

Next Story
পেনশনে বাধ্যতামূলক আধার, এ নিয়ে কী বলল সুপ্রিম কোর্ট?Aadhaar update history can now be downloaded online
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com