scorecardresearch

বড় খবর

টিকা না নিলে মিলবে না বিনামূল্যে কোভিড চিকিৎসা, কড়া দাওয়াই কেরল সরকারের

যে সমস্ত সরকারি কর্মচারী-শিক্ষক টিকা নেবেন না তাঁদের প্রত্যেক সপ্তাহে নিজের খরচে আরটি-পিসিআর টেস্ট করাতে হবে।

টিকা না নিলে মিলবে না বিনামূল্যে কোভিড চিকিৎসা, কড়া দাওয়াই কেরল সরকারের
এক্সপ্রেস ফটো- পার্থ পাল

টিকা নিতে মানুষকে উৎসাহিত করতে কেন্দ্র-সহ প্রত্যেক রাজ্য সরকার নানা রকম প্রচেষ্টা চালাচ্ছে। কোথাও কোভিড টিকা নিলে নানা সরকারি সুবিধা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে, কোথাও আবার মদ কিনতে গেলে বাধ্যতামূলক করা হয়েছে টিকার শংসাপত্র।

কিন্তু এবার কড়া হল কেরল সরকার। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের ঘোষণা, কোভিড টিকা না নিলে আর বিনামূল্যে কোভিড চিকিৎসা মিলবে না সরকারি হাসপাতালে। মঙ্গলবার ওমিক্রন ভ্যারিয়েন্টের আতঙ্কের মধ্যেই নয়া ঘোষণা করে টিকাকরণ বাধ্যতামূলক করতে চাইছে সরকার।

এদিন একটি পর্যালোচনা বৈঠকের পর বিজয়ন জানান, যাঁরা সরকারি হাসপাতালে বিনামূল্যে কোভিড চিকিৎসা করাচ্ছেন তাঁদের টিকা নিতেই হবে। যাঁরা রাজ্যের কোভিড বিধি মানছেন না তাঁদের কোনওরকম সহায়তা করবে না সরকার।

তিনি বলেছেন, যাঁরা কোভিড টিকা নেননি, তাঁদের চিকিৎসার খরচ বহন করবে না সরকার। যাঁরা অ্যালার্জি বা অন্য রোগের কারণে টিকা নিচ্ছেন না তাঁদের সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসার জন্য সরকারি হাসপাতালের চিকিৎসকের সই করা সার্টিফিকেট দেখাতে হবে।

আরও পড়ুন দেশের করোনা গ্রাফে অস্বস্তি, একধাক্কায় বাড়ল দৈনিক আক্রান্ত ও মৃত্যুর হার

এটা সরকারি কর্মী এবং শিক্ষকদেরও জন্যেও নিয়ম করা হয়েছে। টিকা না নিলে তার কারণ-সহ সরকারি হাসপাতালের চিকিৎসকের সার্টিফিকেট দেখাতে হবে। বিজয়ন আরও বলেছেন, যে সমস্ত সরকারি কর্মচারী-শিক্ষক টিকা নেবেন না তাঁদের প্রত্যেক সপ্তাহে আরটি-পিসিআর টেস্ট করাতে হবে। এবং তার খরচও তাঁদেরই বহন করতে হবে। টেস্ট রিপোর্ট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা দিতে হবে।

বিজয়ন স্থানীয় প্রশাসন, কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন, নিজেদের এলাকায় প্রত্যেকের টিকাকরণ নিশ্চিত করার জন্য়। আজ থেকে ১৫ দিনের বিশেষ টিকাকরণ অভিযান শুরু হয়েছে দক্ষিণের এই রাজ্যে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kerala govt wont provide free treatment for unvaccinated covid patients pinarayi vijayan