scorecardresearch

বড় খবর

Lakshadweep: দেশদ্রোহিতা মামলায় স্বস্তি অভিনেত্রী আয়েশার, জামিন মঞ্জুর হাইকোর্টে

Lakshadweep: লাক্ষাদ্বীপের প্রশাসককে কেন্দ্রের জৈব অস্ত্র বলার অভিযোগে আয়েশা সুলতানার বিরুদ্ধে কাভারাত্তি থানায় দেশদ্রোহিতার মামলা দায়ের করেন বিজেপি সভাপতি সি আবদুল খাদের হাজি।

Lakshadweep, Aisha Sultana, BJP, Sedition
লাক্ষাদ্বীপের বিতর্কিত প্রশাসক প্রফুল প্যাটেলকে জৈব অস্ত্র বলার অভিযোগে দেশদ্রোহিতার মামলা দায়ের হল দ্বীপপুঞ্জের বাসিন্দা এবং অভিনেত্রী আয়েশা সুলতানার বিরুদ্ধে।

Lakshadweep: দেশদ্রোহিতা মামলায় স্বস্তি অভিনেত্রী তথা চলচ্চিত্র নির্মাতা আয়েশা সুলতানার। শুক্রবার তাঁর আগাম জামিনের আবেদন মঞ্জুর করল কেরালা হাইকোর্ট। লাক্ষাদ্বীপের প্রশাসককে কেন্দ্রের জৈব অস্ত্র বলার অভিযোগে আয়েশার বিরুদ্ধে কাভারাত্তি থানায় দেশদ্রোহিতার মামলা দায়ের করেন বিজেপি সভাপতি সি আবদুল খাদের হাজি।

এদিন হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ আয়েশাকে আগাম জামিন মঞ্জুর করে। এর আগে গত ১৭ জুন এক সপ্তাহের জন্য তাঁকে রক্ষাকবচ দেয় আদালত। গত রবিবার কাভারাত্তি পুলিশের কাছে হাজিরা দেন তিনি। এই মামলায় সেদিন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। আয়েশা সংবাদসংস্থা পিটিআই-কে জানান, তিনি এবং তাঁর আইনজীবী তদন্তের স্বার্থে পুলিশকে সবরকম সহযোগিতা করছেন।

গতকাল লাক্ষাদ্বীপ প্রশাসন কেরালা হাইকোর্টে অভিযোগ করে, আয়েশা আদালত থেকে জামিন পাওয়ার পর কোভিড বিধি লঙ্ঘন করেছেন। কিন্তু সেই অভিযোগ ধোপে টেকেনি। তাঁর জামিনের মেয়াদ বাড়িয়েছে হাইকোর্ট। লাক্ষাদ্বীপে সাম্প্রতিক কর্মকাণ্ড এবং প্রশাসনের বিতর্কিত সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন আয়েশা। তাতেই তিনি বিজেপির চক্ষুশূল হয়েছেন।

আরও পড়ুন  অভিনেত্রীর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা, প্রতিবাদে গণইস্তফা বিজেপি নেতা-কর্মীদের

প্রসঙ্গত, সম্প্রতি মালয়ালম চ্যানেল মিডিয়াওয়ান টিভিতে লাক্ষাদ্বীপের বর্তমান পরিস্থিতি নিয়ে আয়েশা বিতর্কিত মন্তব্য করেন বলে অভিযোগ বিজেপির। সেখানে প্রফুল খোড়া প্যাটেলকে জৈব অস্ত্র বলে কটাক্ষ করেন আয়েশা। তারপরেই প্রতিবাদে সরব হয় বিজেপি। কেরালাতেও বিজেপি আয়েশার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

আরও পড়ুন দ্বীপপুঞ্জের কর্মকাণ্ড নিয়ে ‘উদ্বিগ্ন’, মোদী-শাহকে চিঠি ৯৩ জন প্রাক্তন শীর্ষ আমলার

ফেসবুকে তিনি নিজের মন্তব্যের যৌক্তিকতা নিয়ে লিখেছেন, “আমি টিভি চ্যানেল বিতর্ক অনুষ্ঠানে জৈব অস্ত্র কথাটা ব্যবহার করি। আমার মনে হয়েছে, প্যাটেল এবং তাঁর সিদ্ধান্তগুলি জৈব অস্ত্রের সমান। প্যাটেলের কারণেই লাক্ষাদ্বীপে করোনা সংক্রমণ বেড়েছে। আমি প্যাটেলকে জৈব অস্ত্র বলেছি, কেন্দ্র বা দেশকে বলিনি। এটা সবাইকে বুঝতে হবে। এছাড়াও ওনাকে আর কী বলব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kerala hc grants anticipatory bail to lakshadweep filmmaker aisha sultana in sedition case