scorecardresearch

বড় খবর

প্রবল বর্ষণে জনজীবন বিপর্যস্ত কেরালায়, ১২ জেলায় জারি কমলা সতর্কতা

মৎসজীবিদের আগামী ২৩ মে পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

IMD sounds orange alert for 12 Kerala districts
আবহাওয়া দফতরের সর্বশেষ বুলেটিন অনুসারে জানা গিয়েছে আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কেরালায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা। সতর্কতা জারি করল রাজ্যের আবহাওয়া দফতর। রাজ্যের ১২ টি জেলায় ইতিমধ্যেই জারি করা হয়েছে কমলা সতর্কতা। কাসারগোড, কান্নুর, ওয়ানাড, কোঝিকোড়, মালাপ্পুরম, পালাক্কাদ, ত্রিশুর, এর্নাকুলাম, ইদুক্কি, কোট্টায়ম, আলাপুজা এবং পাথানামথিট্টারে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতরের সর্বশেষ বুলেটিন অনুসারে জানা গিয়েছে আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ২১ মে’র পর থেকে আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে বলেও জানা গিয়েছে। গত কয়েকদিন ধরে কেরালায় ভারী বৃষ্টিপাতের কারণে জনজীবন কার্যত বিপর্যস্ত। অবিরাম বৃষ্টিপাতের কারণে রাজ্যে ইতিমধ্যেই খোলা হয়েছে কন্ট্রোল রুম।

রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন রাজ্যের পরিস্থিতি নিয়ে একাধিক জেলার জেলাশাসকদের সঙ্গে এক বৈঠক করেছেন। বৈঠকে জেলার দুর্যোগ-প্রবণ এলাকার একটি তালিকাও তৈরি রাখা হয়েছে। এনডিআরএফের পাঁচটি বিশেষ দলকে দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত থাকতে বলা হয়েছে। রাজ্যের দুর্যোগ মোকাবিলা দফতর উপকূলীয় অঞ্চলের কাছাকাছি বসবাসকারী মানুষজনকে ইতিমধ্যেই সতর্ক করার কাজ শুরু করেছে। মৎসজীবিদের আগামী ২৩ মে পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: নয়া গেরোয় লালুপ্রসাদ, ফের মামলা ঠুকল CBI

আইএমডি’র তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেরালার উপকূলবর্তী অঞ্চলে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কোথাও কোথাও হাওয়ার গতিবেগ হতে পারে ঘণ্টায় ৬০ কিলোমিটার।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kerala news heavy rains orange alert imd weather forecast pre monsoon