বড় খবর

কৃষক আন্দোলনে অনুপ্রবেশ ঘটেছে খলিস্তানিদের, সুপ্রিম কোর্টে দাবি কেন্দ্রের

কেন্দ্রীয় সরকারকে সমর্থন জুগিয়ে একটি কৃষক সংগঠন অভিযোগ তুলেছিল, নিষিদ্ধ গোষ্ঠী খলিস্তানিরা কৃষকদের প্রতিবাদে উস্কানি দিচ্ছে।

খলিস্তানিরা ঢুকে দিল্লি সীমান্তের কৃষক বিক্ষোভে উস্কানি দিয়েছে, সুপ্রিমকোর্টে এমনই জানিয়েছে কেন্দ্র। তারপরই অ্যাটর্নি জেনারেল কেকে বেণুগোপালকে হলফনামা জমা করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারকে সমর্থন জুগিয়ে একটি কৃষক সংগঠন অভিযোগ তুলেছিল, নিষিদ্ধ গোষ্ঠী খলিস্তানিরা কৃষকদের প্রতিবাদে উস্কানি দিচ্ছে।

কৃষি আইনকে সমর্থন করে মামলাটি করা হয়েছে। মামলাকারীর হয়ে প্রবীণ আইনজীবী হরিশ সালভে জানিয়েছেন, খলিস্তানিরা নিজেদের পতাকাও ব্যবহার করছে কৃষক বিক্ষোভে। অভিযোগ নিশ্চিত হয়েছে কিনা? তা নিয়ে অ্যাটর্নি জেনারেলকে প্রশ্ন করেছেন প্রধান বিচারপতি এসএ বোবদে।

উত্তরে বেণুগোপাল জানিয়েছেন, সরকারও বলেছে যে কৃষক প্রতিবাদে খলিস্তানিরা ঢুকে পড়েছে। ফের প্রধান বিচারপতি বলেছেন, নিষিদ্ধ গোষ্ঠী ঢুকে পড়ার অভিযোগ উঠলে তা নিশ্চিত করুক সরকার। পরদিনই হলফনামা জমা করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। গোয়েন্দা দফতরের থেকে তথ্য নিয়ে বুধবারই হলফনামা পেশ করবেন বলে জানিয়েছেন বেণুগোপাল।

মঙ্গলবার নতুন তিনটি কৃষি আইনেই স্থগিতাদেশ দিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। ওই মামলার শুনানিতে কেন্দ্র সুপ্রিম কোর্টে সওয়ালে দাবি করে কৃষকদের আন্দোলনে খলিস্তানি অনুপ্রবেশকারীরা ঢুকে পড়েছে। কেন্দ্রের তরফে অ্যাটর্নি জেনারেল কেকে বেণুগোপাল এই বিবৃতি দিতেই শীর্ষ আদালত তাঁকে এফিডেভিট দায়ের করতে বলেছে। তখন এজি বলেন, আইবি–র কাছ থেকে তথ্য নিয়ে বুধবার তিনি এফিডেভিট জমা দেবেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন
farm

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Khalistanis have infiltrated farmers protest will show ib inputs centre tells sc

Next Story
বড় সিদ্ধান্ত কৃষকদের! সুপ্রিম কোর্টের নির্দেশিত কমিটিতে যোগে ‘না’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com