scorecardresearch

বড় খবর

মুখ্যমন্ত্রীর শ্যালক আর্থিক তছরুপে জড়িত, ভয়ঙ্কর অভিযোগ বিজেপি নেতার

মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের শ্যালক শ্রীধর পাটানকারের সঙ্গে যুক্ত সংস্থা শ্রীজি হোমস ২৯.৬২ কোটি টাকার অর্থ তছরুপে জড়িত বলে অভিযোগ।

মুখ্যমন্ত্রীর শ্যালক আর্থিক তছরুপে জড়িত, ভয়ঙ্কর অভিযোগ বিজেপি নেতার
ভয়ঙ্কর অভিযোগ।

বিজেপি নেতা কিরীট সোমাইয়ার অভিযোগ যে, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের শ্যালক শ্রীধর পাটানকারের সঙ্গে যুক্ত সংস্থা শ্রীজি হোমস ২৯.৬২ কোটি টাকার অর্থ তছরুপে জড়িত।

শুক্রবার সোমাইয়া অভিযোগ করেছেন যে, বান্দ্রায় শ্রীজি হোমসের একটি অফিস রয়েছে এবং এটি শিবাজি পার্ক এলাকায় একটি বিল্ডিং তৈরি করেছে। ‘ফার্মটির দুটি এন্ট্রি রয়েছে। একটি ৫.৮৬ কোটি ও অপরটি ২৩.৭৫ কোটি টাকার৷ কোম্পানিটি কালো টাকা লুকতেই এই সংস্থা খুলেছে।’

সোমাইয়ার দাবি, ‘শ্রীজি হোমস হল শ্রীধর পাটানাকারের এবং দুটি বেসরকারি সংস্থার মধ্যে একটি অংশীদারিত্ব সংস্থা৷ উদ্ধব ঠাকরের উচিত এই সংস্থা নিয়ে জবাবদিহির।

বিজেপি নেতার আরও দাবি যে, তিনি নন্দকিশোর চতুর্বেদীর বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং দিল্লি এবং মুম্বইয়ের আয়কর অফিসে অভিযোগ দায়ের করেছেন। নন্দকিশোর পাটানকরের সঙ্গে অর্থ তছরুপের সঙ্গে জড়িত বলে অভিযোগ সোমাইয়ার। অন্য একটি মামলায় অভিযুক্ত নন্দকিশোর চতুর্বেদী বর্তমানে পলাতক।

তছরুপের মামলায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের শ্যালক শ্রীধর পাটানকারের সম্পত্তি গত মার্চ মাসেই বাজেয়াপ্ত করেছিল ইডি। ইডি সূত্রে খবর, ৬ কোটি ৪৫ লক্ষ টাকার অস্থাবর সম্পত্তি ছাড়াও বেশ কিছু স্থাবর সম্পত্তিও সিল করা হয়েছে।

মহারাষ্ট্রের দখলে ব্যর্থ হয়েই বিরোধীদের সবক শেখাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ব্যবহার করছে মোদী সরকার। আগেই পাটারকার ইস্যুতে এই অভিযোগ করেছিল শিবসেনা।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kirit somaiya says firm owned by uddhav thackerays brother in law engaged in money laundering