scorecardresearch

বড় খবর

কলকাতা বিমান বন্দরে শুল্ক আধিকারিকদের হেনস্থার অভিযোগ, মমতা সরকারকে নোটিস সুপ্রিম কোর্টের

১৫ মার্চ গভীর রাতে থাই এয়ারওয়েজের বিমানে চড়ে কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছন রুজিরা নারুলা এবং মেনকা গম্ভীর।

কলকাতা বিমান বন্দরে শুল্ক আধিকারিকদের হেনস্থার অভিযোগ, মমতা সরকারকে নোটিস সুপ্রিম কোর্টের
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

তৃণণূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলার লাগেজ চেকিং নিয়ে কলকাতা বিমানবন্দরে শুল্ক বিভাগের আধিকারিকদের হেনস্থা করার অভিযোগের ভিত্তিতে রাজ্য সরকারকে নোটিস দিল সুপ্রিম কোর্ট।

প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের বেঞ্চ এ ঘটনাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বর্ণনা করেছেন। বেঞ্চ একই সঙ্গে বলেছে, “কেউ একজন কোনও একটি বিষয়ে আমাদের দৃষ্টি আকর্ষণ করেছেন। বিষয়টি খুব খুব সিরিয়াস। আমরা জানি না কার দাবি গ্রাহ্য।” এই আবেদনের ব্যাপারে কোনও নোটিস দেওয়ার প্রয়োজন নেই বলে প্রবীণ আইনজীবী অভিষেক মনু সাংভি যে আবেদন করেছিলেন তাতে কর্ণপাত করেনি সুপ্রিম কোর্ট।

১৫ মার্চ গভীর রাতে থাই এয়ারওয়েজের বিমানে চড়ে কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছন রুজিরা নারুলা এবং মেনকা গম্ভীর। কোনও ডিক্লারেশন ছাড়া অতিরিক্ত সোনা বহন করার জন্য রুজিরা নারুলাকে আটকান শুল্ক অফিসাররা। এর পরেই বিষয়টির মধ্যে ঢুকে পড়ে কলকাতা পুলিশ।

শুল্ক আধিকারিকরা নারুলার বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন, পাল্টা অভিযোগ দায়ের করেন নারুলাও।

গত ২৯ মার্চ কেন্দ্র সুপ্রিম কোর্টকে জানায় রাজ্য পুলিশ ১৬ মার্চ শুল্ক বিভাগের আধিকারিকদের ভয় দেখিয়েছিল। সারদা চিট ফান্ড মামলা নিয়ে এক শুনানির সময়ে কেন্দ্র এ ঘটনার উল্লেখ করে বলে এতেই বোঝা যাচ্ছে পশ্চিমবঙ্গে “সাংবিধানিক অরাজকতার” পরিবেশ তৈরি হয়েছে এবং “আইন শৃঙ্খলা সম্পূর্ণ ভেঙে পড়েছে”।

Read the Story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kolkata air port abhishek banerjee wife luggage checking customs officials harassment sc notices tmc government