বড় খবর

প্রাক্তন প্রেমিকার ব্যক্তিগত ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে গ্রেফতার যুবক

“অভিযুক্ত একাধিকবার মহিলার স্বামী এবং অন্য আত্মীয়দের আপত্তিজনক মেসেজও পাঠিয়েছে। ব্যক্তিগত ছবি ইউটিউবে আপলোডের হুমকি দিয়ে প্রাক্তন প্রেমিকার থেকে টাকাও নিয়েছে সে”। 

প্রতীকী ছবি

ভুয়ো ফেসবুক প্রোফাইল থেকে প্রাক্তন প্রেমিকার ব্যক্তিগত ছবি আপলোড করার অভিযোগে ২৭ বছরের এক যুবককে গ্রেফতার করল বিধাননগর পুলিশ।

প্রাক্তন প্রেমিকা ধানবাদের অমিত কুমারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিল ১১ নভেম্বর। সূত্রের খবর অনুযায়ী, পুলিশ অভিযুক্তের কম্পিউটারের আইপি অ্যাড্রেসের সূত্র ধরে তাকে খুঁজছিল বেশ কিছুদিন যাবত। জগজীবন নগরের বাসিন্দা অমিত কুমার বি টেক সঠিয়েছে

অভিযোগকারিণীর দাবি ফেসবুকেই বছর খানেক আগে তাঁর যোগাযোগ হয় অমিতের সঙ্গে। কয়েক মাস পর দেখাও হয়। এক পুলিশ আধিকারিকের বক্তব্য, “অভিযুক্তের কাছে ওই মহিলার কিছু ছবি ছিল, নিজেদের মধ্যে কিছু পার্থক্য থাকায় ভবিষ্যতে এই সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে মত ছিল না মহিলার। বদলা নিতে ভুয়ো ফেসবুক প্রোফাইল খুলে সবার সামনে তাঁকে হেনস্থা করতে চাইছিল ছেলেটি”। প্রোফাইলে ওই মহিলার নাম এবং যোগাযোগের নম্বরও দেওয়া রয়েছে।

আরেক আধিকারিক সাংবাদিকদের জানিয়েছেন, “অভিযুক্ত একাধিকবার মহিলার স্বামী এবং অন্য আত্মীয়দের আপত্তিজনক মেসেজও পাঠিয়েছে। ব্যক্তিগত ছবি ইউটিউবে আপলোডের হুমকি দিয়ে প্রাক্তন প্রেমিকার থেকে টাকাও নিয়েছে সে”।
ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ডি (মহিলার ইচ্ছের বিরুদ্ধে তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা এবং অনুসরণ করা), ৩৮৪ (তোলাবাজি)  ৫০৬ (অপরাধমূলক হুমকি) এবং ৫০৯ ধারায়  গ্রেফতার করা হয়েছে অমিত কুমারকে।

এক পুলিশ আধিকারিক জানালেন, সাধারণত রাগের থেকে, বদলা নিতে ভুয়ো প্রোফাইল খোলা হয়। খুব কম ক্ষেত্রে এমন দেখা গিয়েছে, অভিযুক্ত এবং অভিযোগকারিণী নিজেদের চেনেন না। তরুণ সম্প্রদায়ের মধ্যে এই প্রবণতা খুব লক্ষ করা যাচ্ছে আজকাল, যা ভয়াবহ। তবে মহিলারা যে সাহস সঞ্চয় করে অভিযোগ করছেন, সেটা প্রশংসনীয়।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata man held for uploading private photos of ex girlfriend on facebook

Next Story
শুজাত বুখারি হত্যায় অভিযুক্ত জঙ্গি সংঘর্ষে নিহত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com