scorecardresearch

বড় খবর

Explosion in Kolkata Nagerbazar: নাগেরবাজারে বিস্ফোরণ, মৃত আট বছরের শিশু

Kolkata Nagerbazar Blast Today: বিভাস ঘোষ নামে বছর আটের ওই শিশুর মৃত্যু হয়েছে এসএসকেএম হাসপাতালে। ওই শিশুর মা বাসন্তী ঘোষও বিস্ফোরণের জেরে জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

kolkata blast, কলকাতায় বিস্ফোরণ
Blast in Kolkata Nagerbazar: দমদমের নাগেরবাজার এলাকায় বিস্ফোরণ। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

Blast in Kolkata Nagerbazar: গান্ধী জয়ন্তীর দিন সকালে কলকাতার দমদমের নাগেরবাজারে বিস্ফোরণে প্রাণ গেল এক শিশুর। বিভাস ঘোষ নামে বছর আটের ওই শিশুর মৃত্যু হয়েছে এসএসকেএম হাসপাতালে। ওই শিশুর মা বাসন্তী ঘোষও বিস্ফোরণের জেরে জখম হয়েছেন বলে জানা গিয়েছে। তিনিও আপাতত ওই হাসপাতালেই ভর্তি রয়েছেন। ঘটনায় গুরুতর আহত হয়েছেন দুর্গাপুরের ফল ব্যবসায়ী অজিত হালদার, যাঁকে আর জি কর হাসপাতালে রক্ত দেওয়া হচ্ছে, এবং মাইকেল নগরের আগরবাতি বিক্রেতা শুভম দে, যাঁর মাথায় আঘাত লেগেছে এবং অস্ত্রোপচারের জন্য এম আর বাঙ্গুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

kolkata blast, nagerbazar
Blast in Kolkata Nagerbazar: বিস্ফোরণে আহত শুভম দে। এক্সপ্রেস ছবি: পার্থ পাল

এ প্রসঙ্গে ব্যারাকপুর পুলিশ কমিশনার রাজেশ কুমার সিং বলেন, “দুর্ভাগ্যের ব্যাপার যে, একটা বাচ্চার প্রাণ গেল। কমপক্ষে ১০ জন জখম হয়েছেন।” পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছুটির দিনে ওই এলাকায় রাস্তায় বেশ কয়েকজন বাচ্চা খেলছিল।

এদিন সাতসকালে দমদমের নাগেরবাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ছড়ায়। একটি বহুতলের নীচে ফলের দোকানের সামনে বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে। অন্যদিকে, ওই বহুতলেই দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যানের অফিস রয়েছে বলেও জানা গিয়েছে। সকাল সাড়ে নটা নাগাদ বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছেন কয়েকজন প্রত্যক্ষদর্শী। ঘটনাস্থলে যান ব্যারাকপুরের পুলিশ কমিশনার সহ শীর্ষ আধিকারিকরা। বিস্ফোরণস্থলে পৌঁছয় বম্ব স্কোয়াড এবং ফরেনসিক দল। সিআইডি-র দলও ঘটনাস্থলে যায়। শক্তিশালী বিস্ফোরণ হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Nagerbazar Blast, Explosion in front of a multi-storey building in the Nagerbazar in Kolkata

kolkata blast, কলকাতায় বিস্ফোরণ
শক্তিশালী বিস্ফোরণ হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়ুন, তৃণমূলের গোষ্ঠিদ্বন্দ্বে খুন ১, অপসারিত ক্যানিংয়ের ব্লক যুব সভাপতি

বিস্ফোরণের ঘটনা প্রসঙ্গে দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান পাঁচুগোপাল রায় সংবাদসংস্থা আইএএনএস-কে বলেন, “ওরা আমায় টার্গেট করেছিল। আজ ২ অক্টোবর, মহাত্মা গান্ধীর জন্মদিন। আমরা সবাই জানি, কোন গোষ্ঠী গান্ধীজিকে হত্যা করেছে। আমি এতটুকুও অবাক হব না, যদি সেই একই গোষ্ঠী এই বিস্ফোরণ ঘটিয়ে থাকে।”

স্থানীয় তৃণমূল বিধায়ক পূর্ণেন্দু বসু বলেন, “এখানে রোজ সকালে তৃণমূলের নেতারা বসেন। আমি সকেট দেখেছি, দেখে মনে হয়েছে এটি পূর্বপরিকল্পিত একটি বড় মাপের বিস্ফোরণ। একাজ সিপিএম বা কংগ্রেস বা টিএমসি করতেই পারে না। এটা একেবারেই বিজেপি বা আরএসএসের প্ল্যান।”

Blast in Kolkata Nagerbazar
Blast in Kolkata Nagerbazar: এই স্থানেই ঘটে বিস্ফোরণ। এক্সপ্রেস ছবি: শুভম দত্ত

এ ব্যাপারে বিধাননগরের বিধায়ক সুজিত বসু ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বলেন, “ঘটনাস্থলে গিয়েছিলাম। সকালে বোমা বিস্ফোরণ হয়েছে। কীভাবে কী হয়েছে এখনই বলা যাবে না। তদন্ত চলছে। এখন প্রাথমিক কাজ হচ্ছে, আহতদের সুস্থ করা। কারও দোষ থাকলে তাকে গ্রেফতার করা হবে।”

অন্যদিকে, এদিনের বিস্ফোরণের ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সুর চড়িয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, “রোজ কিছু না কিছু ঘটছে। মুখ্যমন্ত্রী কি আমাদের সুরক্ষিত বাংলা দিতে পারেন না?” এবং বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, “কোনকিছু ঘটলেই বিজেপিকে দায়ী করাটা তৃণমূল নেতৃত্বের অভ্যাসে দাঁড়িয়ে গেছে। এর আগেও আমরা টিএমসি অফিসের ভেতরে এবং বাইরে বিস্ফোরণ হতে দেখেছি। এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা, এবং রাজ্যের প্রধান শহরও নিরাপদ নয়, এটা অত্যন্ত চিন্তার কথা।”

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kolkata nager bazar blast dumdum