বড় খবর

আবার কলকাতায় ভাঙল মণীষীমূর্তি, এবার শিকার নেতাজি সুভাষ!

রাজাবাজারে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি ভাঙার ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা নেতাজির মূর্তি ভেঙেছে বলে অভিযোগ।

netaji statue
কাপড় দিয়ে ঢাকা হল নেতাজির মূর্তি। ছবি- পার্থ পাল, ইন্ডিয়ান এক্সপ্রেস।

বেশ কয়েকদিন বিরতির পরে আবারও মণীষীমূর্তি ভাঙার ঘটনা ঘটল। আবারও ঘটনাস্থল কলকাতা।  রাজাবাজারে ক্যানাল ইস্ট রোডে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি ভাঙার অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা নেতাজির মূর্তি ভেঙেছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। আপাতত ভাঙা মূর্তিটি কাপড় দিয়ে ঢেকে রাখা হয়েছে। এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ। মূর্তি ভাঙার পিছনে কারা জড়িত, সে ব্যাপারে খতিয়ে দেখছে পুলিশ।

দেখুন, যুগলের উপর হামলার প্রতিবাদে কলকাতা মেট্রোয় ফ্রি হাগ: দেখুন ভিডিও

কলকাতায় এর আগে কেওড়াতলা শ্মশানের কাছে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি ভাঙা হয়। এ ঘটনার জেরে সরগরম হয়েছিল রাজ্য রাজনীতি। তবে সাম্প্রতিক কালে মূর্তি ভাঙার হিড়িক শুরু হয়েছিল ত্রিপুরায়।  দীর্ঘদিনের সিপিএম জমানার অবসান ঘটিয়ে উত্তর-পূর্ব ভারতের সে রাজ্যে সবে ক্ষমতায় এসেছে গেরুয়াবাহিনী। ক্ষমতাবদলের ৪৮ ঘণ্টা না পেরোতে পেরোতেই ভেঙে ফেলা হয় লেনিনের মূর্তি। যে ছবি সামনে আসার পর গোটা দেশ জুড়ে সমালোচনা ও নিন্দার ঝড় বয়ে যায়। কিন্তু মূর্তি ভাঙার ঘটনা ঘটতেই থাকে দেশের বিভিন্ন প্রান্তে।

আরও পড়ুন, ভাগাড়ে পচা মাংসকাণ্ডে এবার পুলিশের নজরে একটি পোলট্রি ফার্মের মালিক

তামিলনাড়ুতে ভাঙা হয় পেরিয়ারের মূর্তি। উত্তরপ্রদেশে ভাঙা হয় আম্বেদকরের মূর্তি। বাদ যাননি মহাত্মা গান্ধীও। জাতীর জনকের মূর্তিও দুষ্কৃতীদের রোষের মুখে পড়েছে। কেরলে গান্ধী মূর্তি লক্ষ্য করে পাথর ছোড়া হয়।

Web Title: Kolkata netaji statue broken west bengal

Next Story
ভাগাড়ে পচা মাংসকাণ্ডে এবার পুলিশের নজরে একটি পোলট্রি ফার্মের মালিকrotten meat, kolkata
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com