বড় খবর

কুম্ভে করোনা ঝড়! ‘প্রতীকী’ মেলার আর্জি মোদীর

Kumbh Mela PM Narendra Modi: আক্রান্তের সংখ্যা বাড়ছে গোটা হরিদ্বারেই। এই পরিস্থিতিতে এবার মেলা নিয়তে নীরবতা ভাঙলেন প্রধানমন্ত্রী।

modi kumbh mela, narendra modi

কুম্ভের শাহি স্নানে দেশে ক্রমশ বাড়ছে উদ্বেগ। গত ৪৮ ঘণ্টায় কুম্ভ মেলা চত্বরে হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। শুধু মেলা চত্বরেই নয়, আক্রান্তের সংখ্যা বাড়ছে গোটা হরিদ্বারেই। এই পরিস্থিতিতে এবার মেলা নিয়তে নীরবতা ভাঙলেন প্রধানমন্ত্রী। করোনার বিরুদ্ধে ‘লড়াইয়ের’ জন্য এবার ‘প্রতীকী’ কুম্ভমেলা করার আর্জি জানালেন নরেন্দ্র মোদী।

শনিবার টুইটারে প্রধানমন্ত্রী লেখেন, ‘আচার্য মহামণ্ডলেশ্বর পূজ্য স্বামী অবধেশানন্দ গিরির সঙ্গে ফোনে কথা হল। সাধুসন্তদের স্বাস্থ্যের খবর নিলাম। সকলেই প্রশাসনের সঙ্গে সহযোগিতা করছেন। তার জন্য সন্তজনদের কৃতজ্ঞতা জানাই। দু’টো শাহি স্নান ইতিমধ্যেই হয়ে গিয়েছে। করোনা সঙ্কটের কথা মাথায় রেখে আমি অনুরোধ জানিয়েছি যে আপাতত কুম্ভ প্রতীকী রূপেই উদ্‌যাপন করা হোক, যা এই সঙ্কটের সঙ্গে লড়াইয়ে আমাদের শক্তি জোগাবে’।

মোদীর এই টুইটের প্রত্যুত্তর দিয়েছেন স্বামী অবধেশানন্দ। তিনি লেখেন, ‘প্রধানমন্ত্রীর অনুরোধকে সম্মান জানাচ্ছি। মানুষকে অনুরোধ করছি, কোভিড পরিস্থিতিতে বিপুল সংখ্যায় শাহি স্নান করতে আসবেন না আপনারা এবং সমস্ত বিধিনিষেধ মেনে চলুন’।

এখনও অবধি প্রায় ২৩ লক্ষ পুণ্যার্থী এসেছেন বলে জানিয়েছে উত্তরাখণ্ড প্রশাসন। দেশের করোনা পরিস্থিতিতে প্রাথমিকভাবে মেলা বন্ধের দাবি জানিয়েছিলেন অনেকে। যদিও উত্তরাখণ্ড প্রশাসন জানায়, সব নিয়ম মেনেই কুম্ভের আয়োজন করা হবে। যদিও দেখা গিয়েছে মাস্ক বিধি, সামাজিক দূরত্ব শিকেয় তুলে জড়ো হয়েছেন পুণ্যার্থীরা।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kumbh should now be symbolic says pm narendra modi

Next Story
দেশে করোনায় রেকর্ড মৃত্যু, একদিনে আক্রান্ত ২ লক্ষ ৩৪ হাজার ৬৯২Covid-19 in India, Madhya Pradesh, Corona India, Oxygen, Covid patients, Shivraj Singh, Kamal Nath
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com