scorecardresearch

কুণাল কামরার ব্যবহার উচ্ছৃঙ্খল ছিল না: ইন্ডিগো বিমানের ক্যাপ্টেন

কুণাল কামরার অপরাধের প্রকৃতি ব্যাখ্যা করে তিনি বলেছেন, ওই স্ট্যান্ডআপ কমেডিয়ানের ব্যবহার অপ্রীতিকর হলেও, ” লেভেল ওয়ান পর্যায়ভুক্ত উচ্ছৃঙ্খল যাত্রী হিসেবে চিহ্নিত করার মত নয়।”

Kunal Kamra
কুণাল কামরা

কুণাল কামরাকে ইন্ডিগো ও আরও তিনটি বিমান সংস্থা বিমানযাত্রায় নিষিদ্ধ করেছে। টেলিভিশন অ্যাংকর অর্ণব গোস্বামীকে অপদস্থ করার দায়ে অভিযুক্ত তিনি। ঘটনার দুদিন পর, বহস্পতিবার ওই বিমানের পাইলট এক বিবৃতিতে জানিয়েছেন, কুণালের আচরণ উচ্ছৃঙ্খল ছিল না।

ইন্ডিগো কর্তৃপক্ষের কাছে লেখা এক চিঠিতে ক্যাপ্টেন বিমান সংস্থার কাছে প্রশ্ন তুলেছেন কেন কমেডিয়ানের যাত্রা নিষিদ্ধ করার আগে তাঁর সঙ্গে আলোচনা করা হল না। সংবাদ সংস্থা পিটিআই এ কথা জানিয়েছে। ওই ক্যাপ্টেন আরও বলেছেন, কেবলমাত্র সোশাল মিডিয়া পোস্টের উপর নির্ভর করে এ সিদ্ধান্ত নেওয়ায় তিনি অত্যন্ত দুঃখিত।

কুণাল কামরার অপরাধের প্রকৃতি ব্যাখ্যা করে তিনি বলেছেন, ওই স্ট্যান্ডআপ কমেডিয়ানের ব্যবহার অপ্রীতিকর হলেও, ” লেভেল ওয়ান পর্যায়ভুক্ত উচ্ছৃঙ্খল যাত্রী হিসেবে চিহ্নিত করার মত নয়।”

তিনি আরও বলেন, “একই ধরনের বা এর চেয়েও খারাপ ঘটনাকে উচ্ছৃঙ্খল বলে দেখা হয়নি এ কথা পাইলটরা জানেন।”

ক্যাপ্টেনের এই বিবৃতি সম্পর্কে প্রশ্ন করা হলে ইন্ডিগোর তরফ থেকে জানানো হয়, “আমরা বিবৃতি পেয়েছি এবং আভ্যন্তরীণ কমিটি এ ঘটনার তদন্ত শুরু করেছে।”

মঙ্গলবার, কামরা সোশাল মিডিয়া হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেন। তাতে দেখা যায় তিনি একটি ইন্ডিগো বিমানে অর্ণব গোস্বামীকে ব্যঙ্গ করছেন। এক বিবৃতিতে তিনি বলেন, তিনি অর্ণব গোস্বামীর সঙ্গে বিনীত আলোচনা করতে চেয়েছিলেন, কিন্তু পরে তা হয়ে দাঁড়ায় ওঁর সাংবাদিকতা সম্পর্কে আমার মনোলোগ। কুণাল আরও বলেন, তিনি তাঁর হিরো রোহিত ভেমুলার জন্য অর্ণবের সঙ্গে এ আচরণ করেছিলেন। রোহিত ভেমুলা হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের এক দলিত ছাত্র ছিলেন যিনি কর্তৃপক্ষের দুর্ব্যবহারের কারণ দেখিয়ে আত্মহত্যা করেন। অর্ণব কুণালের কথার উত্তর দেননি।

কুণালের দাবি, এয়ার হোস্টেস তাঁকে অনুরোধ করার পর তিনি নিজের আসনে ফিরে যান, এবং আর কোনও অসুবিধা ঘটাননি। ইন্ডিগো ৬ মাসের জন্য কুণালের তাদের বিমানে ওড়া নিষিদ্ধ করেছে। অসামরিক বিমান পরিবহণমন্ত্রী হরদীপ সিং পুরীর অ্যাডভাইজরির পর এয়ার ইন্ডিয়া, স্পাইসজেট ও গোএয়ারও একই পদক্ষেপ করেছে। কুণালের ব্যবহার আপত্তিকর বলে জানিয়ে পুরী বলেন, সরকার চায় সব বিমানসংস্থা কুণালের উপর কঠোর নিষেধাজ্ঞা চাপাক।

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kunal kamra arnab goswami flight captain statement comedian not unruly