scorecardresearch

বড় খবর

অর্ণব গোস্বামীকে হেনস্থা, কুণালের উপর কড়া পদক্ষেপ কেন্দ্রের

এমনকী রাষ্ট্রীয় মালিকানাধীন এয়ার ইন্ডিয়া জানিয়েছে যে তাঁরা পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত কামরাকে বিমানে ওঠার উপর নিষেধাজ্ঞা আরোপ করছে।

অর্ণব গোস্বামীকে হেনস্থা, কুণালের উপর কড়া পদক্ষেপ কেন্দ্রের
অর্ণব গোস্বামীকে হেনস্থা, কুণাল কামরাকে ছ'মাসের জন্য ব্যান

মুম্বাই থেকে লখনউগামী বিমানে টিভির জনপ্রিয় নিউজ অ্যাঙ্কর অর্ণব গোস্বামীকে হেনস্থা করার অপরাধে ছ’মাসের জন্য কৌতুকাভিনেতা কুণাল কামরার বিমানে ওঠার অধিকার কাড়ল ভারতের বৃহত্তম বিমান সংস্থা ইন্ডিগো। এমনকী রাষ্ট্রীয় মালিকানাধীন এয়ার ইন্ডিয়া জানিয়েছে যে তাঁরা পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত কুণালের বিমান যাত্রার উপর নিষেধাজ্ঞা আরোপ করছে। বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি বলেন যে সরকার অন্যান্য বিমানসংস্থাকেও কুণাল কামরার উপর বিধিনিষেধ আরোপের বিষয়ে একই নির্দেশ দিয়েছেন। সংস্থাগুলি এই নিয়ম অনুসরণ করবে বলেই আশা করছেন তাঁরা।

মঙ্গলবার ইন্ডিগোর তরফে টুইট করে একথা জানানো হয়। টুইটে লেখা হয়, “বিমানের মধ্যে অন্য এক যাত্রীর সম্পর্কে অশালীন মন্তব্য করার জন্য কুণাল কামরাকে ৬ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে। এই ধরনের ব্যবহার কোনও মতেই মেনে নেওয়া যায় না।” ইন্ডিগোর করা এই টুইটের পরে অসামরিক বিমানমন্ত্রী হরদীপ পুরীও টুইট করে বলেন, “এই ধরনের অশালীন ব্যবহার বিমানের মধ্যে অশান্তির সৃষ্টি করতে পারে। সেক্ষেত্রে যাত্রী সুরক্ষার ক্ষেত্রেও সমস্যা হতে পারে। এই ধরনের মন্তব্য মেনে নেওয়া যায় না। আমি অন্য বিমানসংস্থাগুলির কাছেও অনুরোধ করছি, কুণাল কামরার বিরুদ্ধে এই ধরনের নিষেধাজ্ঞা জারি করার জন্য।”

ঠিক কী হয়েছিল?

কুণাল কামরা একটি ভিডিও টুইট করে বলেন, “বিমানে যাওয়ার সময় আমি অর্ণব গোস্বামীকে দেখি। আমি ওর সঙ্গে কথা বলতে গিয়েছিলাম। কিন্তু উনি ফোনে ব্যস্ত ছিলেন। তাই আমি অপেক্ষা করি। তারপর ওনার সাংবাদিকতা আমার কেমন লাগে সে ব্যাপারে আমি কিছু কথা বলি। কিন্তু উনি আমার সঙ্গে কথা বলতে চাননি। আমাকে মানসিকভাবে অসুস্থ বলেন উনি। তাই আমি ওনার ব্যাপারে কিছু কথা বলি। ওনার কানে হেডফোন ছিল। ওনার শো’তে যেভাবে সবার সঙ্গে কথা বলা হয়, সেভাবেই কথা বলছিলাম আমি। তারপর অবশ্য বিমানকর্মীরা আমাকে বললে আমি তৎক্ষণাৎ আমার নিজের সিটে এসে বসে পড়ি। অসুবিধার কারণ যাতে না হয় তাঁর জন্য আমি প্রত্যেক বিমানকর্মী ও পাইলটের কাছে ক্ষমা চেয়ে নিয়েছি। অন্য যাত্রীদের কাছেও ক্ষমা চেয়েছি।”

এই ঘটনার কয়েক ঘন্টা পর বিমানসংস্থা ইন্ডিগোর তরফে পরপর বেশ কয়েকটি টুইট করা হয়। মুম্বাই থেকে লখনউ যাওয়ার সময় যে ঘটনা ঘটেছে তাঁর জন্য আমরা জানিয়ে দিতে চাই যে কুণাল কামরাকে তাঁর ব্যবহারের জন্য ছ’মাসের জন্য ইন্ডিগো ফ্লাইটে ওঠার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে। এর মাধ্যমে আমরা যাত্রীদেরও পরামর্শ দিচ্ছি যে বিমানে থাকা অবস্থায় ব্যক্তিগত বিবাদে লিপ্ত হওয়া থেকে বিরত থাকুন।”

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kunal kamra heckles arnab goswami on board indigo six month ban