scorecardresearch

বড় খবর

‘সীমান্ত পরিস্থিতি স্থিতিশীল কিন্তু উদ্বেগজনক’! ভারত-চিন প্রসঙ্গে মুখ খুললেন সেনা প্রধান

জেনারেল পান্ডে বলেন, সীমান্ত সংঘাত সমাধানের জন্য ভারত চিনের সঙ্গে পরবর্তী উচ্চ-পর্যায়ের সামরিক আলোচনার বিষয়ে আশাবাদী।

‘সীমান্ত পরিস্থিতি স্থিতিশীল কিন্তু উদ্বেগজনক’! ভারত-চিন প্রসঙ্গে মুখ খুললেন সেনা প্রধান
জেনারেল পান্ডে

সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে শনিবার বলেছেন যে পূর্ব লাদাখে “পরিস্থিতি স্থিতিশীল, তবে অপ্রত্যাশিত” কারণ চিনের সঙ্গে সীমান্ত সংঘাত দীর্ঘদিন ধরে অব্যাহত রয়েছে। জেনারেল পান্ডে বলেন, সীমান্ত সংঘাত সমাধানের জন্য ভারত চিনের সঙ্গে পরবর্তী উচ্চ-পর্যায়ের সামরিক আলোচনার বিষয়ে আশাবাদী।

ভারত-চিন সম্পর্কের বিষয়ে কথা বলতে গিয়ে ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে বলেছেন যে আমরা সবাই জানি চিন যা বলে তা করে না। এটাও তাদের স্বভাব ও চরিত্রের অংশ। তাই তাদের বলা কথায় মনোনিবেশ না করে আমাদের তাদের কাজের দিকে মনোযোগ দিতে হবে। প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারত-চিন সংঘাত নিয়ে সেনাপ্রধান বলেন, ‘সমস্যা এখনও অব্যাহত রয়েছে’।

সেনাপ্রধান বলেন- চিনের সঙ্গে পরবর্তী দফা আলোচনার অপেক্ষায় আছি

সীমান্ত এলাকায় অস্থিরতা প্রসঙ্গে সেনাপ্রধান বলেন, “এটা ধারাবাহিকভাবে হয়েই চলেছে এই অঞ্চলে ভারতীয় সেনাবাহিনী যে কোন প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় তৈরি রয়েছে। জেনারেল পান্ডে আরও বলেন, “আমাদের স্বার্থ রক্ষার জন্য প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর আমাদের সর্বদা নজর রেখে চলতে হবে। খুব সাবধানতার সঙ্গে সমস্যা মোকাবিলা করতে হবে” ভারত-চিন সীমান্ত আলোচনা প্রসঙ্গে সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে বলেছেন যে আমরা চিনের সঙ্গে পরবর্তী আলোচনার অপেক্ষায় আছি”।

আরও পড়ুন: [ এসপির পর গ্রেফতার ম্যাজিস্ট্রেট! নাবালিকা ধর্ষণ মামলায় নয়া মোড় ]

পূর্ব লাদাখের পরিস্থিতি সম্পর্কে, সেনাপ্রধান বলেছিলেন যে, বিস্তৃত প্রেক্ষাপটে, আমাদের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর আমাদের ক্রিয়াকলাপগুলিকে খুব সতর্কতার সঙ্গে মূল্যায়ন করতে হবে যাতে আমরা আমাদের স্বার্থ এবং সংবেদনশীলতাকে রক্ষা করতে পারি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Lac is stable but unpredictable china building infra army chief