বড় খবর

পশুখাদ্য দুমকা ট্রেজারি মামলায় জামিন লালুর, বাড়ি ফিরতে আর নেই বাধা

‘জামিনের শুনানিতে বিচারপতি অপরেশ সিং বলেছেন আরজেডি প্রধান ইতিমধ্যে সাড়ে ৩ বছর জেল খেটেছেন। তাই তাঁর জামিনের এই আবেদন গ্রাহ্য করা যায়।‘

Laluprasad Yadav Fodder Scam, Dumka Treasury, Jharkhand High Court, Bihar

পশুখাদ্য মামলায় জামিন পেলেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব। শনিবার ঝাড়খণ্ড হাইকোর্ট তাঁর জামিন মঞ্জুর করেছে। ১৯৯১-১৯৯৬-এর মধ্যে দুমকা কোষাগার থেকে পশুখাদ্যের নামে সাড়ে তিন কোটি তছরূপের অভিযোগে এই মামলা বিচারাধীন ছিল ঝাড়খণ্ড হাইকোর্টে। সেই সময় সংযুক্ত বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন লালুপ্রসাদ যাদব। এর আগে এই মামলায় নিম্ন আদালত লালুকে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় দোষী সাব্যস্ত করেছিল। তাঁর বিরুদ্ধে আইপিসির ১২০বি, ৪২০, ৪০৯, ৪৬৭, ৪৬৮ এবং ৪৭১ ধারায় চার্জ গঠন হয়েছিল। পাশাপাশি চার্জ গঠন হয়েছিল দুর্নীতি-প্রতিরোধ ধারায়।

সেই মামলায় দোষী হিসেবে লালুর ৭ বছরের জেলের নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত।

ইতিমধ্যে একাধিকবার নিম্ন আদালত তাঁর জামিনের আবেদন খারিজ করেছে। লালুর আইনজীবী সুত্রে খবর, ইতিমধ্যে প্রায় সাড়ে ৩ বছর জেলে কাটিয়ে ফেলেছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। আগামি এক-দু’দিনের মধ্যেই জেল থেকে ছাড়া পেতে পারেন প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রী। জানা গিয়েছে, পশু খাদ্য মামলায় মোট ৪টি মামলা রুজু হয়েছিল লালুর বিরুদ্ধে। আগের তিনটি মামলায় জামিন ইতিমধ্যে পেয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী।

এদিন সিবিআই পক্ষের আইনজীবী নীরজ রবি বলেছেন, ‘জামিনের শুনানিতে বিচারপতি অপরেশ সিং বলেছেন আরজেডি প্রধান ইতিমধ্যে সাড়ে ৩ বছর জেল খেটেছেন। তাই তাঁর জামিনের এই আবেদন গ্রাহ্য করা যায়।‘

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lalu prasad got bail in fodder scam in connection to dumka treasury case national

Next Story
শীতলকুচির পর দেগঙ্গা, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ, অস্বীকার কমিশনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com