scorecardresearch

বড় খবর

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় আবার ধাক্কা লালুর, পাঁচ বছরের জেলের সাজা, জরিমানা ৬০ লক্ষ

শারীরিক অসুস্থতার কারণে এখন রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস ভর্তি রয়েছেন আরজেডি সুপ্রিমো।

Lalu Yadav granted bail by Jharkhand HC in a case related to Fodder scam
পশুখাদ্য কেলেঙ্কারিতে জামিন লালুপ্রসাদ যাদবের।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় বড় ধাক্কা লালুপ্রসাদ যাদবের। রাঁচির সিবিআই আদালত বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পাঁচ বছরের জেলের সাজা দিল। পাঁচ নম্বর মামলায় আগেই দোষী সাব্যস্ত করেছে বিশেষ আদালত। সোমবার সাজা ঘোষণা করল আদালত। দোরান্ডা ট্রেজারি থেকে পশুখাদ্য কেনার নামে তহবিল তছরুপের অভিযোগে এই সাজা।

গত ১৫ ফেব্রুয়ারি বিশেষ বিচারক এস কে শশী লালু-সহ ৭৪ জন অভিযুক্তকের দোষী সাব্যস্ত করেছিলেন। ২৪ জনকে বেকসুর খালাস করেন ১৪০ কোটি টাকার তছরুপ মামলায়। ১৯৯৫-৯৬ সালে বিহারের মুখ্যমন্ত্রী থাকাকালীন লালুর বিরুদ্ধে দোরান্ডা ট্রেজারি থেকে তহবিল তছরুপের এই অভিযোগ ওঠে। শারীরিক অসুস্থতার কারণে এখন রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস ভর্তি রয়েছেন আরজেডি সুপ্রিমো।

পাঁচ বছরের জেলের পাশাপাশি ৬০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে লালুকে। উল্লেখ্য, এর আগে পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দুমকা, দেওঘর এবং চাইবাসা ট্রেজারির চারটি তহবিল তছরুপ মামলায় ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয় লালুকে। তবে শারীরিক অসুস্থতার কারণে তাঁর সাজা কম করে জামিন দেওয়া হয়।

আরও পড়ুন পশুখাদ্য কেলেঙ্কারি: সিবিআই আদালতে দোষী সাব্যস্ত লালুপ্রসাদ যাদব

এটা পশুখাদ্য কেলেঙ্কারির পঞ্চম মামলা। লালু প্রসাদ আগেই চারটি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। তিনি বর্তমানে জামিনে মুক্ত রয়েছেন। কারণ, তিনি ইতিমধ্যেই তাঁর সাজার অর্ধেক ভোগ করে ফেলেছেন। আরও একটি মামলা তাঁর মাথায় ঝুলে রয়েছে পাটনায়। বাঙ্কা-ভাগলপুর ট্রেজারি থেকে তহবিল তছরুপের সেই মামলা সিবিআই তদন্ত করছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Lalu prasad yadav gets five year jail term in fifth fodder scam case