scorecardresearch

বড় খবর

অসুস্থ লালুকে কিডনি দান মেয়ের, চলতি মাসেই সিঙ্গাপুরে হতে পারে প্রতিস্থাপন

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের প্রাক্তন রেল মন্ত্রীকে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা।

অসুস্থ লালুকে কিডনি দান মেয়ের, চলতি মাসেই সিঙ্গাপুরে হতে পারে প্রতিস্থাপন
(আরজেডি-র প্রতিষ্ঠাতা লালু যাদব

অসুস্থ রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রতিষ্ঠাতা লালু যাদব। গত কয়েক বছর ধরেই কিডনি সহ নানা সমস্যায় ভুগছেন তিনি। বেশিরভাগ সময়ই হাসপাতালই তাঁর ঠিকানা। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের প্রাক্তন রেল মন্ত্রীকে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। এরপরই বাবাকে কিডনি দানের সিদ্ধান্ত নিয়েছেন লাল-কন্যা রোশনি আচার্য। যাদব পরিবারের একজন ঘনিষ্ঠ সদস্য এই খবর জানিয়েছেন।

৭৪ বছর বয়সী লালু প্রসাদ যাদব গত অক্টোবরেই চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন। সেখানেই তাঁকে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দেন চিকিৎসকরা।

লাল-কন্যা রোশনি আচার্য সিঙ্গাপুরেই থাকেন। অসুস্থ বাবাকে বাঁচাতে রোশনিই নিজের একটি কিডনি দান করার সিদ্ধান্ত নিয়েছেন। নিজেই সে বাবা লালু প্রসাদ যাদবকে এই প্রস্তাব দিয়েছেন বলে জানা গিয়েছে।

যাদব পরিবারের ঘনিষ্ঠ জানিয়েছেন, শুরুতে কন্যার প্রস্তাবে রাজি হননি লালু প্রসাদ। কিন্তু, নাছোর ছিলেন রোশনি। চিকৎসকদের মতেও, নিকট আত্মীয় কিডনি কাউকে দিলে প্রতিস্থাপনের সাফল্যহার অনেক বেশি থাকে।

সূত্রে খবর, চলতি মাসের ২০ থেকে ২৪-য়ের মধ্যে ফের সিঙ্গাপুরে চিকিৎসার জন্য যেতে পারেন লালু প্রসাদ যাদব। সেই সময়ই তাঁর কিডনি প্রতিস্থাপন হতে পারে।

বর্তমানে জামিনে দিল্লিতে রয়েছেন লালু প্রসাদ যাদব। পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় শুরুতে তাঁকে জেলে পাঠানো হয়েছিল। কিন্তু, চিকিৎসার জন্য গত কয়েক মাসে দিল্লি ও রাঁচিতে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি করা হয় আরজেডি-র প্রতিষ্ঠাতাকে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Lalu prasad yadavs daughter roshni to donate a kidney to her father