বড় খবর

সেতুর ওপর ভূমিধসে হিমাচলের কিন্নরে বিপর্যয়! মৃত ৯ পর্যটক, অনুদান ঘোষণা মোদীর

Himachal Pradesh Landslide: আগামী কয়েক দিন হিমাচলে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Himachal, Kinnaur Landslide, Tourist
ফাইল ছবি

Himachal Pradesh Landslide: উত্তরাখণ্ড, মহারাষ্ট্রের পর এবার হিমাচল প্রদেশে প্রাকৃতিক বিপর্যয়ের জেরে প্রাণহানি। জানা গিয়েছে, কিন্নরে ভূমিধসের কবলে পড়ে মৃত অন্তত ৯ জন পর্যটক। কমবেশি আহত ৩ জন, তাঁদের প্রত্যেককে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিপর্যয়ের জেরে সম্পূর্ণ ভেঙেছে বাতসেরি সেতু। জেলার পুলিশ সুপার রাজু রাম রানা বলেন, ‘মৃত ও আহতরা প্রত্যেকে পর্যটক। ভূমিধসের সময় তাঁরা সেতুর কাছে গাড়ির মধ্যে ছিলেন। সেখানেই ধাক্কা মারে বোল্ডারগুলি। আহতদের  উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বোল্ডারের ধাক্কায় বাতসেরি সেতু সম্পূর্ণ ভেঙে পড়েছে।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনায় দুঃখপ্রকাশ করে, মৃতদের ২ লক্ষ টাকা করে ও আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন। মোদীর ট্যুইট:

এই ঘটনার এক ভিডিও নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, পাহাড় থেকে গড়িয়ে পড়ছে অসংখ্য বোল্ডার। সেগুলো নীচে এসেই সেতুতে পড়ে। ওই সেতুর ওপর দিয়ে যাতায়াত করা গাড়িতে এসে পড়ে। তাতেই এই বিপর্যয়। এই ঘটনার সময় অনেক মানুষকে প্রাণভয়ে দৌড়তে দেখা গিয়েছে। ধসের ভিডিও:

ভূমিধসের পরে ঘটনাস্থলে রয়েছে চিকিৎসকদের একটি দল। এদিকে, আগামী কয়েক দিন হিমাচলে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সেই পূর্বাভাস মেনে সতর্কতাও জারি করে প্রশাসন। যদিও তার মধ্যেই এই দুর্ঘটনা ।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Landlslide in himachal led to 9 deaths due consistent rain national

Next Story
আজ সন্ধের মধ্যেই সিদ্ধান্ত! রাজনৈতিক ভবিষ্যৎ নিশ্চিত হওয়ার ইঙ্গিত দিলেন ইয়েদুরাপ্পারBS Yediyurappa, Karnataka, BJP
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com