বড় খবর

কৃষকরা বাড়ি ঘেরাও করতেই ধান কেনার আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী

রবিবার থেকেই ধান ক্রয়ের প্রক্রিয়া শুরু করবে রাজ্য সরকার।

Farmer Agitation, Haryana, Farm BIll
হরিয়ানার মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে পুলিশি নিরাপত্তা।

ধান কিনছে না সরকার। এই অভিযোগে মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে বিক্ষুদ্ধ কৃষকদের জমায়েতে ধুন্ধুমার কাণ্ড শনিবার। বাধ্য হয়ে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, রবিবার থেকেই ধান ক্রয়ের প্রক্রিয়া শুরু করবে রাজ্য সরকার। এদিন শুধু মুখ্যমন্ত্রী নয়, বিধায়ক-সাংসদদের বাড়িও ঘেরাও করেন কৃষকরা।

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার এদিন ঘোষণা করেন, রবিবার থেকেই সরকার ধান কিনতে শুরু করবে কৃষকদের কাছ থেকে। এদিন মুখ্যমন্ত্রী, ডেপুটি দুষ্মন্ত চৌটালা এবং কৃষিমন্ত্রী জে পি দালাল দিল্লিতে যআন হাইকম্যান্ডের সঙ্গে এই নিয়ে আলোচনা করতে। সেখানে কৃষি মন্ত্রকের আধিকারিকদের কাছে কৃষকদের বিক্ষোভ নিয়ে জানান। কৃষকদের তরফে চাপ বেড়ে চলার দরুন খাট্টার সাফাই দেন, কৃষকদের ধান সংগ্রহের প্রক্রিয়া নিয়ে কোনও সমস্যা হবে না।

এদিকে, উপভোক্তা বিষয়ক, খাদ্য ও খাদ্য বিতরণ মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে নয়াদিল্লিতে বলেন, সরকার আগামিকাল থেকে খারিফ শস্যের ক্রয় প্রক্রিয়া শুরু করবে। হরিয়ানা এবং পাঞ্জাব দুই রাজ্যেই প্রক্রিয়া শুরু হবে। তিনি আরও বলেন, মনোহর খাট্টার এবং মন্ত্রীদের একটি প্রতিনিধি দল আমার সঙ্গে দেখা করেছেন। তাঁরা বলেছেন, ধান ক্রয়ের সবরকম প্রস্তুতি হয়ে গেছে। তাই রবিবার থেকেই প্রক্রিয়া শুরু করার কথা বলেন তাঁরা। যাতে কৃষকরা কোনও সমস্যায় না পড়েন।

আরও পড়ুন ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা! কৃষক-পুলিশ সংঘর্ষে উত্তপ্ত হরিয়ানা

প্রসঙ্গত, এদিন কৃষকদের বিক্ষোভ মিছিলকে ঘিরে ফের উত্তেজনা ছড়ায় হরিয়ানায়। কৃষক আন্দোলনের অন্যতম আয়োজক সংগঠন সংযুক্ত কৃষক মোর্চা এই অভিযানের ডাক দিয়েছিল। রাজ্যের শাসক জোটের (বিজেপি-জেজেপি) সাংসদ, বিধায়কদের বাড়ি ঘেরাওয়ের ডাক এই কর্মসূচির অংশ ছিল। সেই বিক্ষোভ মিছিলকে ঘিরেই পুলিশ-কৃষক খণ্ডযুদ্ধ। আগামী ১১ অক্টোবর পর্যন্ত হরিয়ানা জুড়ে চলবে এই বিক্ষোভ এবং ঘেরাও কর্মসূচি। এমনটাই কিষাণ মোর্চা সূত্রে খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lashes farmers residences haryana mla mp manohar lal khattar

Next Story
লাদাখ-অরুণাচলে ফের বাড়ছে চিন সেনার সম্ভার! লেহতে দাবি ‘উদ্বিগ্ন’ সেনা প্রধানেরChina Troop at LAC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com