বড় খবর

চিন্ময়ানন্দ ‘যৌন হেনস্থা’ মামলায় নিজের আনা অভিযোগই অস্বীকার ছাত্রীর

উত্তরপ্রদেশের বিজেপি নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে আনা ধর্ষণ মামলায় ১৮০ ডিগ্রি ডিগবাজি অভিযোগকারীনি আইনের ছাত্রীর।

উত্তরপ্রদেশের বিজেপি নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে আনা ধর্ষণ মামলায় ১৮০ ডিগ্রি ডিগবাজি অভিযোগকারীনি আইনের ছাত্রীর। স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে তিনি যে আদৌ কোনও যৌন নিগ্রহের অভিযোগ এনেছেন, এটাই মানতেই চাননি ২৪ বছরের ওই তরুণী।

এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে গঠিত লখনউয়ের বিশেষ আদালতে গত মঙ্গলবার হাজিরা দেন তরণী। সেখানে চিন্ময়ানন্দের বিরুদ্ধে অভিযোগ আনার কথা অস্বীকার করেন তিনি। ফলে তাঁর বিরুদ্ধেই মিথ্যাচারের অভিযোগ আনেন সরকারি আইনজীবী। বিচারকের কাছে ফৌজদারি আইনের ৩৪০ ধারায় ওই তরুণীর বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানান সরকারি আইনজীবী। তরুণীকে জাবব দিতে বলেছে আদালত। আগামিকাল, বৃহস্পতিবার এই আবেদনের শুনানি।

উত্তরপ্রদেশের শাহজাহানপুরে চিন্ময়ানন্দের তৈরি শিক্ষা প্রতিষ্ঠানে পড়তেন ওই ছাত্রী। সেখানেই এক বছরের বেশি সময় ধরে তাঁকে যৌনহেনস্থা ও ধর্ষণ করেন চিন্ময়ানন্দ, অভিযোগ করেছিলেন ওই ছাত্রী। গত বছর ৫ সেপ্টেম্বর চিন্ময়ানন্দের বিরুদ্ধে এফআইআর করেন ওই ছাত্রী। তার এক সপ্তাহ আগে ওই ছাত্রীর নিখোঁজ হয়ে যায় বলে অভিযোগ করেছিলেন তাঁর বাবা। চিন্ময়ানন্দের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনা হয়েছিল ছাত্রীর পরিবারের তরফেও। তারপরে ২০ সেপ্টেম্বর গ্রেফতার করা হয় চিন্ময়ানন্দকে।

পরে বিজেপি সাংসদের কাছ থেকে ৫ কোটি টাকা দাবি করেছেন ছাত্রী এমন অভিযোগে এই ছাত্রীকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ।
তদন্তের জন্য সিট গঠন করা হয়। গত ডিসেম্বর মাসে ওই ছাত্রীকে জামিন দেয় এলাহাবাদ হাইকোর্ট।

নেতা ও ছাত্রী দু’জনেই দু’জনকে ব্যবহার করার চেষ্টা করেছে। তাই ছাত্রীকে জামিন দিলে চিন্ময়ানন্দর জামিনেও কোনও অসুবিধা নেই। তাই আদালত চলতি বছর ফেব্রুয়ারি মাসে বিজেপি নেতা চিন্ময়ানন্দকেও জামিন দেয়।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Law student disowns statement against ex minister chinmayanand

Next Story
দৈনিক আক্রান্তের হার সামান্য বাড়লেও দেশে ঊর্ধ্বমুখী সুস্থতার সংখ্যাও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com