বড় খবর

চার্টার্ড বিমানে পরিযায়ীদের বাড়ি ফেরার ব্যবস্থা করলেন আইনজীবীরা

বেঙ্গালুরুতে আটকে পড়া ১৮০ জন পরিযায়ী শ্রমিকদের চাটার্ড ফ্লাইটে রায়পুরে পাঠানোর ব্যবস্থা করেন।

migrant workers
ফাইল চিত্র।
লকডাউনে করোনার পাশাপাশি যে সমস্যায় জর্জরিত দেশ তা হল পরিযায়ী শ্রমিকদের ফেরা। বৃহস্পতিবার সেই সব পরিযায়ীদের পাশে দাঁড়ালেন ন্যাশনাল ল স্কুল অফ ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা। তাঁরা বেঙ্গালুরুতে আটকে পড়া ১৮০ জন পরিযায়ী শ্রমিকদের চাটার্ড ফ্লাইটে রায়পুরে পাঠানোর ব্যবস্থা করেন।

শ্রমিকদের জন্য বিমানটি স্পনসর করেন ল’ফার্মের ম্যানেজিং পার্টনার অজয় বাহল। অন্যদিকে ন্যাশনাল ল স্কুল অফ ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা ছত্তিশগড় সরকারের সঙ্গে যোগাযোগ করেন। যাতে সরকারের সহযোগিতায় শ্রমিকরা রায়পুর থেকে তাঁদের বাড়ি অবধি পৌঁছতে পারে। কর্ণাটকে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দেওয়ার ক্ষেত্রে যে সাংবাদিক কাজ করছেন সেই বিজয় গ্রোভার বলেন যে পরদেশে আটকে থাকা পরিযায়ীদের সঠিকভাবে বাড়ি ফেরাতেই এই উদ্যোগ নিয়েছেন তাঁরা।

তিনি সংবাদসংস্থা পিটিআইকে বলেন, “বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দর থেকে বৃহস্পতিবার সকালেই রায়পুরের উদ্দেশে পরিযায়ী শ্রমিকদের নিয়ে রওনা দিয়েছে বিমানটি। মধ্যরাতেই বিমানবন্দরে আসেন পরিযায়ীরা। সেই সময়ই চেক ইন করেন তাঁরা সকলেই।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lawyer charters plane to fly migrants home

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com