বড় খবর

‘একেবারে মেজর জেনারেল’, মোদীর ভ্যাকসিন সফরে উচ্ছ্বসিত স্বাস্থ্যমন্ত্রী

আমেদাবাদ, পুনে, হায়দ্রাবাদে প্রধানমন্ত্রীর পরিদর্শন দেখে উচ্ছ্বসিত স্বাস্থ্যমন্ত্রী জানান, মোদী মেজর জেনারেলের মত সব দেখভাল করছেন।

কবে ভারতের বাজারে ভ্যাকসিন উপলব্ধ হবে, সরবরাহের নিয়ম থেকে ভ্যাকসিন উৎপাদনের খুঁটিনাটি দেশের প্রধানমন্ত্রী হিসেবে সেই সব কাজ খতিয়ে দেখতে শনিবার তিন শহর সফরে যান নরেন্দ্র মোদী। আমেদাবাদ, পুনে, হায়দ্রাবাদে প্রধানমন্ত্রীর পরিদর্শন দেখে উচ্ছ্বসিত স্বাস্থ্যমন্ত্রী জানান, মোদী মেজর জেনারেলের মত সব দেখভাল করছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের কথায়, “সেনাবাহিনীর জেনারেলের মত এই চেষ্টাকে নেতৃত্ব দিয়ে চলেছেন প্রধানমন্ত্রী। তিনি আজ তিন শহরে গিয়ে ভ্যাকসিনের উৎপাদন এবং তার সমস্ত খুঁটিনাটি দেখভাল করবেন।এ থেকেই বোঝা যায় এই অতিমারী নিয়ে তিনি কতটা চিন্তিত।”

প্রধানমন্ত্রীর অফিসের তরফে টুইটে বলা হয়েছে, ভ্যাকসিন তৈরি থেকে অন্যান্য সব খুঁটিনাটি বিষয়ে খোঁজখবর নিতে শনিবার দেশের তিন শহরে যাবেন প্রদানমন্ত্রী। আমেদাবাদে জাইডাস ক্যাডিলা, হায়দরাবাদে ভারত বায়োটেক ও পুণের সেরাম ইনস্টিটিউট-এর গবেষণাগারে যাবেন তিনি।

দেশে কোভিড ভ্যাকসিন তৈরির দৌড়ে এগিয়ে রয়েছেন জাইডাস ক্যাডিলা, ভারত বায়োটেক এবং সেরাম ইনস্টিটিউট। জাইডাস ক্যাডিলা-র তরফে বলা হয়েছে, অগাস্টেই তাদের তৈরি ভ্যাকসিন জাইকভ-ডি-র প্রথম পর্যায়ের ট্রায়াল সম্পূর্ণ। চলছে দ্বিতীয় পর্যায়ের ট্রায়াল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Leading like a general health minister lauds modis tri city visits

Next Story
‘লাভ জিহাদ’ রুখতে যোগী সরকারের অর্ডিন্য়ান্সে সায় রাজ্য়পালেরযোগী আদিত্য়নাথ, Yogi Adityanath
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com